Logo

২০১৯ বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তুলবেন সাকিব

সিসি ডেস্ক, ২২ এপ্রিল ।। করোনাভাইরাস মোকাবেলার জন্য নিজের প্রিয় ব্যাট নিলামে তুলবেন সাকিব আল হাসান। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে এই ঘোষণা দেন সাকিব। ব্যাট বিক্রি করে যে টাকা আয় হবে তা দিয়ে তিনি দুস্থ মানুষদের পাশে দাঁড়াবেন বলে উল্লেখ করেছেন।

সাকিব আল হাসান এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন। সেখানে থেকে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত আটটায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে আসেন সাকিব। এসময় টাইগার অলরাউন্ডার বলেন, ‘আমি ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাট দিয়ে খেলেছি। একটু কুসংস্কার ছিল বললেও চলে। আমি একটি ব্যাটে টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি। আলহামদুলিল্লাহ সফল হয়েছি। ব্যাট ও বলে ভালো একটি বিশ্বকাপ গিয়েছে। ব্যাটিংয়ে আমার অসাধারণ পারফরম্যান্স ছিল। ওই ব্যাটটি অকশনে (নিলাম) দেয়া হয়েছে। বোধ হয় আগামীকাল (বুধবার) রাত দশটায় অকশন ফর অ্যাকশন এই পেইজ থেকে অকশন হবে। যারা আগ্রহী আছেন, খেলা পছন্দ করেন, তারা এই অকশনে যোগদান করতে পারেন।’

তিনি আরো বলেন, ‘এই ব্যাটটি আমার কাছে স্পেশাল। শুধু বিশ্বকাপই নয়, গত এক বছরে এই ব্যাট দিয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে প্রায় দেড় হাজার রান করেছি। ব্যাটটি আমার কাছে অনেক বেশি প্রিয়। যেহেতু আমি এখন খেলছি না, সুতরাং, ব্যাট ব্যবহার হচ্ছে না। ব্যাটটি আমার খুব কাছের, সহজে ছাড়তে মন চায় না। তারপরও এরকম একটি কাজের জন্য ব্যবহার হলে ভালো লাগবে। এই অকশন থেকে প্রাপ্ত অর্থ পুরোটাই সাকিব আল হাসান ফাউন্ডেশনে দেয়া হবে। সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে।’

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত পুরো বিশ্ব। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এখন পর্যন্ত প্রায় ১ লাখ ৭০ হাজার মানুষ মারা গিয়েছে। বাংলাদেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। করোনা মোকাবেলার জন্য বাংলাদেশে এখন সাধারণ ছুটি চলছে। এমন পরিস্থিতিতে সবচেয়ে বড় বিপাকে পড়েছে খেটে খাওয়া মানুষ।

করোনা মোকাবেলায় এগিয়ে এসেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে তিনি অর্থ সংগ্রহ করে দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন। যে কেউ https://sahfbd.com [1] ওয়েবসাইটে ঢুকে যেকোনো পরিমাণ টাকা সাকিবের ফাউন্ডেশনে দিতে পারবেন।