• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন |

হৃদরোগ ইনস্টিটিউটের ৮ চিকিৎসকসহ ৩০ জন করোনায় আক্রান্ত

ঢাকা,  ২৮ এপ্রিল।। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের আটজন চিকিৎসকসহ মোট ৩০ জন। এই পরিস্থিতিতে ১৫ জন চিকিৎসক এবং ৩৭ জন নার্সকে কোয়ারেন্টিনে পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক কাজল কুমার কর্মকার মঙ্গলবার গণমাধ্যমকে জানান, এর আগে সাতজন চিকিৎসকের মধ্যে সংক্রমণ ধরা পড়েছিল। মঙ্গলবার আরও একজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ‘পজিটিভ’ এসেছে।

তিনি বলেন, এ হাসপাতালে আসা রোগীদের মধ্যে ১০ জনের সংক্রমণ ধরা পড়ার পর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হতে শুরু করেন। ওই ১০ জন রোগীর মধ্যে একজন শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। বাকিদের কোভিড-১৯ চিকিৎসার নির্ধারিত হাসপাতালে পাঠানো হয়েছে।

ডা. কাজল জানান, আটজন ডাক্তার ছাড়া আক্রান্তদের মধ্যে ১৬ জন নার্স, দুজন ওয়ার্ড মাস্টার, তিন জন ওয়ার্ড বয় এবং একজন আনসার সদস্য রয়েছেন।

গত বুধবার এ হাসপাতালের এক রোগীর দেহে কোভিড-১৯ ধরা পড়ার পর তার সেবায় থাকা ডাক্তারসহ অন্যদের নমুনা পরীক্ষা করতে দেয়া হয়। এরই মধ্যে আরো বেশ কয়েকজন রোগীর উপসর্গ দেখে পরীক্ষা করাতে গিয়ে ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

সব মিলিয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষার জন্য দেয়া হয়েছে জানিয়ে ডা. কাজল বলেন, তাদের ১৫ জন চিকিৎসক এবং ৩৭ জন সেবিকা হোম কোয়ারেন্টিনে আছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!