• শনিবার, ০৬ জুন ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন |

মসজিদকে কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তর

Red Chilli Saidpur

আন্তর্জাতিক ডেস্ক, ২৯ এপ্রিল ।। ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের পুনে শহরের একটি মসজিদকে কোয়ারেন্টাই সেন্টারে রূপান্তর করা হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় যা এখন পুরোপুরি প্রস্তুত।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পুনের আজম ক্যাম্পাসের ক্যাম্পের ভেতরে শিক্ষা প্রতিষ্ঠানের পাশে একটি মসজিদের প্রথম ফ্লোরকে কোয়ারেন্টাই সেন্টারে রূপান্তর করা হয়েছে। ৯ হাজার বর্গকিলোমিটারের ওই ফ্লোরে ৮০টি শয্যা স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে মহারাষ্ট্র কসমোপলিটন অ্যান্ড এডুকেশনাল সোসাইটির চেয়ারম্যান পি এ ইনামদার বলেন, কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা এখানে কোভিড-১৯ রোগীদের জন্য কোয়ারেন্টাই সেন্টারের ব্যবস্থা করেছি। আমাদের ট্রাস্টি প্রয়োজনে রোগীদের খাবারের ব্যবস্থা করবে।

আরও জায়গার প্রয়োজন হলে সে ব্যবস্থাও করা হবে বলে জানান ইনামদার।

মুসলিম কোঅপারেটিভ ব্যাংকের পরিচালক এস এম ইকবাল বলেন, মসজিদকে কোয়ারেন্টাই সেন্টারে রূপান্তর একটি দারুণ উদ্যোগ। ক্যাম্পাসের ইউনানি হাসপাতালেও এ ধরনের সুযোগ সুবিধা রয়েছে।

পুনে জেলা কালেক্টর নাভাল কিশোর রাম বলেন, আজম ক্যাম্পাস কর্তৃপক্ষ এমন সিদ্ধান্তের কথা জানালে আমরা তাদের বিষয়টি বিবেচনায় নেই। সেন্টারটি পর্যবেক্ষণের পর রোগীদের সেবার অনুমতি দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ