• শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৭:১১ অপরাহ্ন |

সাড়ে সাত লাখে বিক্রি তাহসানের ‘কথোপকথন’

Red Chilli Saidpur

বিনোদন ডেস্ক, ২৯ এপ্রিল ।। করোনার জেরে অসহায় হয়ে পড়া হতদরিদ্রদের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যে নিলামে উঠা অভিনেতা ও গায়ক তাহসান রহমান খানের প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’-এর মাস্টার ক্যাসেট ও হাতে লেখা ‘ঈর্ষা’ গানের পৃষ্ঠা বিক্রি হলো সাড়ে সাত লাখ টাকায়। সোমবার রাতে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেজ থেকে এই নিলাম পরিচালিত হয়।

নিলামে তাহসানের ক্যাসেট ও ‘ঈর্ষা’ গানের পৃষ্ঠা কিনেছেন গায়কের এক ভক্ত। যদিও ওই ভক্তের নাম প্রকাশ করা হয়নি। জানা গেছে, নিলামে কেনা জিনিসগুলো তিনি তার স্ত্রী ও দুই মেয়েকে উপহার দিতে চান। এছাড়া ওই ভক্ত তাহসানের বাসায় গান শোনার দাওয়াতও পেয়েছেন।

ক্যাসেট বিক্রির সাড়ে সাত লাখ টাকা স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশন ‘ব্রাক’-এ অনুদান হিসাবে দিচ্ছেন তাহসান। যা দিয়ে তিন হাজার মানুষকে এক মাস খাওয়াবে ব্র্যাক।

এ ব্যাপারে তাহসান বলেন, ‘অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি এটি। এই জিনিস একটিই। ১৬ বছর ধরে যত্নে রাখা হয়েছিল ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা লিরিক পৃষ্ঠা। নিঃসন্দেহে এটি অনেক আবেগের বিষয় আমার জন্য। মানুষের পাশে দাঁড়াতেই এগুলো উৎসর্গ করলাম।’

এর আগে ‘অকশন ফর অ্যাকশন’ পেজ থেকে পরিচালিত নিলামে বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার সাকিব আল হাসানের গত বিশ্বকাপ মাতানো ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়। যা সাকিব আল হাসান ফাউন্ডেশনে দেয়া হয়েছে। এই টাকা দিয়ে দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

এছাড়া এই পেজের মাধ্যমেই প্রয়াত কিংবদন্তী অভিনেতা হুমায়ুন ফরিদীর ব্যবহৃত শেষ চশমাটিও নিলামে তোলা হয়েছে। শিগগিরই নিলামের সময় ঘোষণা করা হবে বলে জানিয়েছেন এটির আয়োজকরা।

আয়োজকরা জানান, পেজটি থেকে ধারাবাহিকভাবে নিলামে তোলা হবে রকস্টার জেমসের প্রিয় কিছু সংগ্রহ, অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশার প্রিয় শাড়ি। এছাড়া চিরকুট ব্যান্ডের সুমির নথ, গিটারিস্ট ইমনের গিটার, ড্রামার পাভেলের ড্রামস কিট।


আপনার মতামত লিখুন :

“সাড়ে সাত লাখে বিক্রি তাহসানের ‘কথোপকথন’” এ একটি মন্তব্য

  1. Royal CBD বলেছেন:

    Good way of telling, and nice paragraph to get facts
    concerning my presentation subject matter, which i am going to deliver in institution of higher education.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ