• শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন |

ট্রাম্পের ব্যক্তিগত কর্মকর্তা করোনা আক্রান্ত

Red Chilli Saidpur

আন্তর্জাতিক ডেস্ক, ০৮ মে ।। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের ব্যক্তিগত কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি দেশটির নৌবাহিনীরও একজন সদস্য।

বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, সেই কর্মকর্তার করোনা পজিটিভ শোনার পর কিছুটা বিচলিত হন ট্রাম্প। পরে হোয়াইট হাউসের চিকিৎসকরা একাধিকবার ঐ কর্মকর্তার করোনা পরীক্ষা করলেও ফল পজিটিভ আসে।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি হোগান গিডলি বিবৃতিতে বলেছেন, আমরা সম্প্রতি হোয়াইট হাউসের মেডিক্যাল শাখার মাধ্যমে জানতে পেরেছি যে, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একজন সদস্য, যিনি হোয়াইট হাউস চত্বরে কাজ করেন; তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

তিনি বলেন, পরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফল নেগেটিভ এসেছে এবং তাদের দু’জনের স্বাস্থ্য অত্যন্ত ভালো আছে।

যে কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন তিনি দেশটির এলিট সামরিক শাখার একজন সদস্য। তাকে হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ও তার পরিবারের জন্য নিযুক্ত করা হয়। তিনি প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির কাজ করে থাকেন। তাদের জন্য খাবার, কাপড় ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস যোগান দেন। এছাড়া ট্রাম্পের দেশ ও দেশের বাইরের যাত্রাতেও তার সঙ্গে থাকেন।

চীনের উহান করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর তা মহামারি আকার ধারণ করে। বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৫৪ হাজার ৭৪০ এবং মৃতের সংখ্যা ৭৩ হাজার ৫৭৩ জন।

গবেষণামূলক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৯২ হাজারের বেশি। আর আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছে প্রায় ৭৭ হাজার মানুষ। তাছাড়া চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছে 217,250 ২ লাখ ১৭ হাজারের বেশি রোগী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ