• শনিবার, ০৬ জুন ২০২০, ০৪:২০ পূর্বাহ্ন |

প্রাথমিকে আরও এক লাখ শিক্ষক নিয়োগ হবে

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ০৮ মে ।। সারাবিশ্বে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৯৯ জনের। আর আক্রান্তের সংখ্যা মোট ১২ হাজার ৪২৫ জন।

এর মধ্যে নতুন করে আবারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকসহ বিভিন্ন স্তরে এক লাখেরও বেশি শিক্ষক নিয়োগ দেয়ার কথা জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল হোসেন।

বৃহস্পতিবার (৭ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর জানায়, রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ‘বাংলাদেশে প্রাক-প্রাথমিক শিক্ষা: বাস্তবায়ন-অভিজ্ঞতা এবং সম্ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে গণশিক্ষা সচিব এ কথা বলেন।

সচিব বলেন, বর্তমানে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে এক বছর মেয়াদি (পাঁচ থেকে ছয় বছর) প্রাক-প্রাথমিক শিক্ষা চালু করা হয়েছে। শিশুর যথাযথ বিকাশের জন্য কমপক্ষে দুই বছর মেয়াদি (চার থেকে ছয় বছর) প্রাক-প্রাথমিক শিক্ষা চালু করতে হবে। এজন্য সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোর সহযোগিতাও দরকার।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আরো বলেন, আগামী বছর থেকেই দুই বছর মেয়াদি প্রাক-প্রাথমিক শিক্ষা চালুর জন্য সর্বোচ্চ চেষ্টা করবো। আর এজন্য আগামী ৫ বছরে এক লাখের বেশি শিক্ষক নিয়োগ করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ