• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৩:২২ পূর্বাহ্ন |

আকবরের জার্সি, গ্লাভস কিনলেন আমেরিকান প্রবাসী

খেলাধুলা ডেস্ক, ১৬ মে ।। যে জার্সি পড়ে বিশ্বমঞ্চে উড়িয়েছিলেন লাল-সবুজ পতাকা, যে জার্সি পড়ে জিতেছিলেন যুব বিশ্বকাপের শিরোপা সেই জার্সি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় তহবিল সংগ্রহে নিলামে তুলেছিলেন আকবর আলী।

শুধু জার্সিই নয় ভারতের বিপক্ষে ম্যাচজয়ী ইনিংস খেলার সময় ব্যবহৃত গ্লাভসটিও নিলামে তুলেছিলেন পুচকে আকবর। দর কষাকষি শেষে আকবরের দুটি ঐতিহাসিক স্মারক কিনেছেন আমেরিকান প্রবাসী বাঙালি রেজাউল ইসলাম জুয়েল। সর্বোচ্চ ২০০০ ডলার বিড করে বাংলাদেশ ক্রিকেটের ঐতিহাসিক স্মারক দুটি নিজের সংগ্রহে নিয়েছেন রেজাইল।

শুক্রবার রাতে নিলামের আয়োজক নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট বিষয়টি নিশ্চিত করে। নিলাম থেকে পাওয়া অর্থের পুরোটাই করোনায় ক্ষতিগ্রস্থ বাংলাদেশের অসহায় দরিদ্রদের জন্য ব্যয় করা হবে।

চলতি বছর যুব বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। ফাইনালে ভারতকে হারিয়ে প্রথম শিরোপা জেতে বাংলাদেশ। বৈশ্বিক কোনো টুর্নামেন্টে সেটিই ছিল বাংলাদেশের প্রথম কোনো শিরোপা। বাংলাদেশের শিরোপার জয়ের নায়ক ছিলেন আকবর। তাঁর দৃঢ়চেতা ও অপরাজিত ৪৩ রানের ইনিংসে বিজয়ের কেতন উড়ায় বাংলাদেশ।

বলার অপেক্ষা রাখে না ছোট্ট ক্যারিয়ারে দেশকে সবচেয়ে বড় অর্জনে ভাসিয়েছেন আকবররা। শ্রেষ্ঠত্বের যুদ্ধে বিজয়ী আকবর এবার মানবতার ডাকে এগিয়ে এসেছেন। সেটাও নিজের জীবনের সেরা অর্জন দিয়ে। এর আগে আকবর ও তাঁর দল করোনায় বিপর্যস্ত অসহায় মানুষের সহায়তায় আড়াই লক্ষ টাকা প্রদান করেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ