• বুধবার, ০৩ জুন ২০২০, ১২:৩৬ অপরাহ্ন |

সৈয়দপুর সরকারী কারিগরী কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের খাদ‌্য সহায়তা

Red Chilli Saidpur

সিসি নিউজ, ১৭ মে ।। চলমান বৈশ্বিক প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে কর্মহীন হয়ে পড়া দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদানের কর্মসূচি হাতে নিয়েছে সৈয়দপুর সরকারী কারিগরী কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।
আ্যাসোসিয়েশনের সদস্য সচিব এবং বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি আবু কালাম সিদ্দিকের সার্বিক সহযোগিতায় ও তত্ত্বাবধানে আজ রবিবার দুপুরে সৈয়দপুর সরকারী কারিগরী কলেজ মাঠে ৫, ৬, ৭ এবং ৮ নং ওয়ার্ড এর দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে শতভাগ সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে এ খাদ্যড সহায়তা কর্মসূচী শুরু করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার  মোহাম্মদ নাসিম আহমেদ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ খাদ্য সহায়তা কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি উপস্থিত সকলকে করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশনাসমূহও মেনে চলার অনুরোধ জানান।
সৈয়দপুর সরকারী কারিগরী কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত উক্ত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সদস্য মোঃ ফরতাজ উদ্দিন, মোঃ সারাফত হোসেন, মোহাম্মদ নাসিম, বর্তমানে কলেজের বিদ্যালয় শাখার সিনিয়র শিক্ষক আব্দুল আউয়াল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ আরশাদ আলী, মোঃ বজলুর রশীদ সুমন, টিকেন রায় মিরু সহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল, ছোলা ও সাবান।
কত জন পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে? এ ব্যাপারে জানতে চাইলে, ঢাকায় অবস্থানরত অ্যাসোসিয়েশনের সদস্য সচিব এবং এ খাদ্য সহায়তা কর্মসূচীর প্রধান উদ্যোক্তা আবু কালাম সিদ্দিক মোবাইল ফোনে জানান, পবিত্র ঈদ-উল-ফিতরের পূর্বেই সৈয়দপুর পৌরসভার প্রায় ১৫০০ পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।
প্রিয় বিদ্যাপীঠের আশ-পাশে অবস্থানরত কর্মহীন মানুষের মাঝে এ খাদ্য সহয়াতা কর্মসূচী বাস্তবায়ন করতে পেরে তিনি নিজেকে কৃতার্থ মনে করেন। তিনি শ্রদ্ধাসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন, দেশে বিদেশে অবস্থানরত কলেজের সেই সকল প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি-যাঁদের অর্থনৈতিক সহযোগিতায় এ্যাসোসিয়েশনের পক্ষে এমন একটি মানবিক সহায়তা কর্মসূচী গ্রহন করা সম্ভব হয়েছে। বর্তমানে বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছোট ছোট ভাই-বোনদের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণাকেও তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। সর্বোপরি, খাদ্য সহাযতা কর্মসূচীটি বাস্তবায়নে অ্যালামনাই এসোসিয়েশনের সম্মানিত সদস্যগণ সার্বিক সহযোগিতা প্রদান করায়—তিনি তাঁদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য, ইতিপূর্বেও তিনি নিজ অঞ্চলের কর্মহীন মানুষের জন্য রংপুর বিভাগ সমিতি’র সাধারন সম্পাদক হিসেবে নীলফামারী জেলার বিভিন্ন উপজেলায় ৬৫০টি এবং এস.এস.সি’৮৬ ব্যাচের বন্ধুদের সমন্বয়ে গড়া প্রত্যাশা ’৮৬ নামক সামাজিক সংগঠনের মাধ্যমে সৈয়দপুর উপজেলায় ৬৫০ টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানে সর্বাত্মক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ