• সোমবার, ১৩ জুলাই ২০২০, ০৬:৪৬ অপরাহ্ন |

ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ২৫ মে ।। নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রোববার গণস্বাস্থ্য নগর হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। সোমবার রাতে তিনি গনমাধ‌্যমকে নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘রোববার ইফতারের আগে বাইরে গিয়েছিলাম। তখন একটু জ্বর জ্বর লাগে এবং কাশি হয়। ডাক্তাররা বলেন আমার পরীক্ষা করা দরকার। পরে নমুনা দিয়ে সন্ধ্যায় জানতে পরি আমার পজিটিভ।’

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটেই তার নমুনা পরীক্ষা হয় বলে জানান তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী জানান, বর্তমানে তিনি সম্পূর্ণ আইসোলেশনে রয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ছাড়াও বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের রাজনীতির সঙ্গে যুক্ত আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গত ২৫ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) প্রতিনিধিদের কাছে নিজেদের উদ্ভাবিত কিট হস্তান্তর করে গণস্বাস্থ্যকেন্দ্র।

গণস্বাস্থ্য নগর হাসপাতালের মেজর এটিএম হায়দার বীর উত্তম মিলনায়তনে করোনা শনাক্তকরণে উদ্ভাবিত ‘জিআর কভিড-১৯ ডট ব্লট’ র‌্যাপিড টেস্টিং কিট হস্তান্তর অনুষ্ঠান হয়। বিএসএমএমইউ ও সিডিসির কাছে আনুষ্ঠানিক কিট হস্তান্তর করেন গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের সভাপতি অধ্যাপক আলতাফুন্নেসা।

ওই র‌্যাপিড টেস্টিং কিট এখনও সরকারের ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন পায়নি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ