• বুধবার, ১৫ জুলাই ২০২০, ১১:৪১ পূর্বাহ্ন |

জামালপুরে ইউএনওসহ ১৩ জনের করোনা শনাক্ত

Red Chilli Saidpur

জামালপুর, ২৬ মে ।। জামালপুরে ঈদের দিন সোমবার ইসলামপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) আরও ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দাদি-নাতি, একজন করোনাজয়ী ডিপ্লোমা চিকিৎসকের সাত বছর বয়সের ছেলে ও একজন নারী স্বাস্থ্যকর্মীর সাড়ে তিন বছরের ছেলে রয়েছে। এ নিয়ে জেলায় ১৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। জামালপুরের সিভিল সার্জন এতথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সোমবার জামালপুরের চারটি উপজেলায় মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের ও ময়মনসিংহ পিসিআর ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষায় দুজনের করোনা পজেটিভ আসে। তাদের মধ্যে জেলার সরিষাবাড়ী উপজেলায় পাঁচজন, ইসলামপুর উপজেলায় তিনজন, দেওয়ানগঞ্জ উপজেলায় একজন ও জামালপুর সদর উপজেলায় চারজন রয়েছেন।

ইসলামপুর উপজেলায় আক্রান্ত তিনজনের একজন হচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (৩২)। অন্যদের মধ্যে রয়েছেন গোয়ালেরচর ইউনিয়নের পোড়ারচর কমিউনিটি ক্লিনিকের একজন নারী স্বাস্থ্যকর্মীর (সিএইচসিপি) সাড়ে তিন বছর বয়সের শিশু ও  ইসলামপুর পৌরসভার কিংজাল্লা গ্রামে ঢাকা থেকে বাড়িতে আসা একজন ব্যবসায়ী (২৮)। দেওয়ানগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছে সাত বছর বয়সের এক শিশু। সে করোনাজয়ী দেওয়ানগঞ্জ উপজেলা হাসপাতালের একজন ডিপ্লোমা চিকিৎসকের (স্যাকমো) ছেলে।
আক্রান্তদের মধ্যে রয়েছেন সরিষাবাড়ী পৌরসভার শিমলাবাজার এলাকার এক ব্যক্তি (৪৫), মাইজাবাড়ি গ্রামে গাজিপুর থেকে আসা এক যুবক (২২), বলারদিয়ার গ্রামের একজন (৩৭) ও ফুলবাড়িয়া গ্রামের এক নারী (৪২)  ও পোগলদিঘা গ্রামের এক ব্যক্তি (৩৫)। জামালপুর সদর উপজেলায় শনাক্ত চারজনের মধ্যে ঘোড়াধাপ ইউনিয়নের ৬০ বছর বয়সের এক নারী ও তার এক নাতি (১৬) রয়েছে। এছাড়া মেষ্টা ইউনিয়নের এক যুবক (২৫) ও দিগপাইত ইউনিয়নের খুপিবাড়ী গ্রামে নায়রণগঞ্জ থেকে বাড়িতে আসা এক যুবকের (৩০) করোনা শনাক্ত হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, নতুন করে আক্রান্ত সরিষাবাড়ী উপজেলার একজন নারীসহ পাঁচজন, দেওয়ানগঞ্জের এক শিশু এবং জামালপুর সদরের চারজনের মধ্যে তিনজনকে প্রাতিষ্ঠানিক আইনোলেশন সেন্টারে ভর্তির প্রক্রিয়া চলছে। এছাড়া জামালপুর সদরের একজন ও ইসলামপুরের ইউএনওসহ তিনজনকে তাদের বাসায় আইসোলেশনে রাখার সিদ্ধান্ত হয়েছে। নতুন করে আক্রান্ত এই ১৩ জনের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করে তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ