• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

স্কুল শিক্ষার্থীদের জন্য কড়া নিয়ম আনলেন কিম

আন্তর্জাতিক ডেস্ক, ৩০ মে ।। উত্তর কোরিয়ার স্বৈরাচারী নেতা কিম জং উন এবার এক নয়া নির্দেশ দিলেন। কিশোর-কিশোরীদের যৌনতায় নিষেধাজ্ঞা জারি করলেন কিম। শুধু তাই নয় কৈশোরকালে যৌনতা দেশদ্রোহীতার মতো অপরাধ বলেই মনে করছেন উত্তর কোরিয়ার এই রাষ্ট্র নেতা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে উত্তর কোরিয়ায় যৌনতাকে আইনত নিষিদ্ধ বলেই গণ্য করা হয়। কিন্তু আইনকে ফাঁকি দিয়ে সেই দেশের একাধিক প্রান্তের হাইস্কুলের শিক্ষার্থীরা যৌনতায় মত্ত হয়ে উঠেছিল। আর সেই খবর কানে পৌঁছতেই বেজায় চটে গিয়েছেন কিম।

নাবালকদের এমন যৌনচারের জন্য রাষ্ট্রনেতা কিম ‘পশ্চিমী সাম্রাজ্যবাদ’কেই দায়ী করেছেন। তাই এবার নিজের ‘সাম্রাজ্যে’ কিশোর-কিশোরীদের যৌনতায় ইতি টানতেই কড়া শাসন জারি করেছেন। আরো স্পষ্ট করে বললে, পুরনো আইনকেই নতুন মোড়কে আরো কঠোরভাবে পেশ করা হয়েছে উত্তর কোরিয়ায়।

শুধু তাই নয়, স্কুল শিক্ষার্থীদের ওপর নজরদারি করার জন্য ‘রেড ফ্ল্যাগ’ নামে বিশেষ এক অ্যাপও আনা হয়েছে উত্তর কোরিয়া সরকারের উদ্যোগে। আর প্রত্যেকটি স্কুলের শিক্ষার্থীদের ক্ষেত্রেই এই অ্যাপ বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। একপ্রকার প্রায় জোর করেই শিক্ষার্থীদের ফোন বা ল্যাপটপে ‘রেড ফ্ল্যাগ’ অ্যাপ ইনস্টল করার নির্দেশ দিয়েছে উত্তর কোরিয়ার স্কুলগুলো।

কেন ‘রেড ফ্ল্যাগ’ অ্যাপ? পর্ন জাতীয় কোনো সাইটে গেলেই সেই ইউজারের তথ্য নথিভুক্ত হয়ে যাবে সরকারি সাইটে। আর স্ক্রিনশটও উঠে আসবে এই অ্যাপের মাধ্যমে। এমনকি যে স্কুলের শিক্ষার্থীদের ধরা পড়বে সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক, শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের বিরুদ্ধেও প্রশাসনকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন কিম জং উন।

সূত্র: সংবাদপ্রতিদিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ