Logo

ডোমারে উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক নির্ধারন ও ধান ক্রয়ের উদ্বোধন

ডোমার (নীলফামারী) ।। নীলফামারীর ডোমার উপজেলায় উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক নির্ধারণ ও কৃষকদের নিকট হতে চলতি বোরো মৌসুমে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলার চিলাহাটি খাদ্য গুদামে উন্মুক্ত লটারী ও ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ।
প্রথমে দুপুর সাড়ে ১২ টার দিকে চিলাহাটি খাদ্য গুদাম চত্ত্বরে কৃষকদের উপস্থিতিতে ভোগডাবুড়ি ও কেতকীবাড়ি ইউনিয়নের ছয় শত ১৮ জন কৃষককে লটারীর মাধ্যমে নির্ধারণ করা হয়।
এরপর একই স্থানে দুপুর দুই টার দিকে গোমনাতি ইউনিয়নের কৃষক হরেন্দ্রনাথ রায়ের নিকট হতে এক মেট্রিক টন বোরো ধান কিনে কৃষকদের নিকট হতে সরকারীভাবে বোরো ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। চিলাহাটি খাদ্য গুদামের অধীনে উপজেলার ভোগডাবুড়ি, কেতকীবাড়ি, গোমনাতি, জোড়াবাড়ি ও বামুনিয়াসহ পাঁচটি ইউনিয়নের ১৪ শত কৃষকের নিকট হতে ১৪ শত মেট্রিক টন বোরো ধান করা হবে এ মৌসুমে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের সভাপতিত্বে উন্মুক্ত লটারী ও ধান ক্রয়ের অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান , ভোগডাবুড়ি ইউপি চেয়ারম্যান একরামুল হক, চিলাহাটি খাদ্য গুদাম কর্মকর্তা নিত্যানন্দ রায় প্রমূখ উপস্থিত ছিলেন।