• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫০ অপরাহ্ন |

করোনা ভাইরাস থেকে বাঁচতে নওগাঁয় মঙ্গল প্রদীপ প্রজ্বলন

নওগাঁ প্রতিনিধি ।। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে নওগাঁয় ‘মঙ্গল প্রদীপ’ জ্বালিয়ে ব্যতিক্রম ধর্মী আরাধ্য করা হয়েছে। মঙ্গল প্রদীপ (মোমবাতি) প্রজ্বলন করে ধর্মীয় মনস্তাত্ত্বিক আরাধ্য করেছে সনাতন ধর্মাম্বলী নারীরা। সোমবার (৮জুন) সকাল ৭টার দিকে শহরের নওযোয়ান মাঠে এ মঙ্গল প্রদীপ (মোমবাতি) প্রজ্বলন করা হয়। যেখানে ২০জন সনাতন ধর্মাম্বলী নারীরা অংশ নেয়।
সনাতন ধর্মাম্বলী নারীরা জানান, বিশ্বে মহামারী করোনা ভাইরাসের আতঙ্ক বিরাজ করছে। এ ভাইরাসে প্রাদূর্ভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাদের বিশ্বাস মঙ্গল প্রদ্বীপ জ্বালিয়ে পূজা করলে বৈশিক মহামারি সংক্রমণ করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে দেশ ও দেশের মানুষকে মা করোনা ভাইরাস রক্ষাকারী হিসেবে সবাইকে রক্ষা করবে। এই বিশ্বাস থেকেই মঙ্গল প্রদীপ প্রজলন করে পূজা অর্চনা করা হয়।
স্থানীয় সামাজিক সংগঠন একুশে পরিষদের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ব্যতিক্রম মঙ্গল প্রদীব প্রজ্বলনে সনাতন ধর্মাম্বলী নারীদের তিনি ‘মানুষকে মহামারী থেকে মুক্তির প্রচেষ্টা ও আকাংঙ্খাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, অজানা এ করোনা ভাইরাসের এখন পর্যন্ত কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। যদিও বিভিন্ন দেশ প্রতিষেধক আবিস্কারে আপ্রাণ চেষ্টা করছেন। তাই আমাদের উচিত করোনাভাইরাস থেকে বাঁচতে জনসমাগম এড়িয়ে চলা। নিয়মিত হাত সাবান ও স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা। এছাড়া হান্ড গ্লাফ ও মাস্ক ব্যবহার করা।
উল্লেখ্য, গত রোববার পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৯১ জন এবং মারা গেছে দুইজন। এ পর্যন্ত কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৮ হাজার ৩৪৩ জনকে এবং ছাড়পত্র দেয়া হয়েছে ৭ হাজার ২৪২ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে আছেন ১ হাজার ১০১ জন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ