• শনিবার, ১১ জুলাই ২০২০, ১২:৩৯ পূর্বাহ্ন |

দখলমুক্ত করতে ফুটপাতে হচ্ছে ফুলের বাগান

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ১৩ জুন ।। এমন পরিস্থিতিতে সাধারন জনগণের নির্বিঘ্নে পথচলা ও দুর্গন্ধময় ময়লার ভাগাড় পরিস্কার করে উপজেলা প্রশাসন ফুটপাত দখলমুক্ত করেছে। সেইসাথে অবৈধ দখলদাররা যেন পুনরায় ফুটপাত দখল করতে না পারে, সেজন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে এখানে ফুলের বাগান করার কাজ পুরোদমে শুরু হয়েছে।

জানা যায়, গাউছিয়ার কাপড়ের মার্কেটে প্রতি মঙ্গলবার সাপ্তাহিক হাট ছাড়াও প্রতিদিন হাজার হাজার লোকের সমাগম ঘটে থাকে। আর এলাকাটি ব্যবসায়ীক কেন্দ্র হওয়ায় অবৈধ দখলদাররা ঢাকা-সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকার ফুটপাত দখল করে দীর্ঘদিন ব্যবসা করছিল।

এ কারণে ফুটপাত দিয়ে সাধারণ মানুষের চলাচল প্রায় অচল ছিল। সাধারণ জনগণ বাধ্য হয়ে মহাসড়কের ওপর দিয়ে যাতায়াত করত। এতে তাদেরকে প্রতিনিয়ত নানা দুর্ভোগ পোহাতে হতো। সেইসাথে ফুটপাতের অবৈধ দখলদারদের মধ্যে চাঁদাবাজি, দোকান দখলকে কেন্দ্র করে বিভিন্ন সময়ে অনেক প্রাণহানীসহ সহিংস ঘটনাও ঘটেছে।

এমন পরিস্থিতিতে উপজেলা প্রশাসন গাউছিয়ার ফুটপাত দখলমুক্ত করতে কঠোর হন। ফুটপাত অবৈধ দখলমুক্ত করার পাশাপাশি যেন পুনরায় দখল না হয়, সেজন্য উপজেলা প্রশাসন এখানে ফুলের বাগান নির্মাণ করছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রূপগঞ্জের সচেতন মহল। এই প্রকল্পটি পূর্ণাঙ্গ রূপ লাভের পর সৌন্দর্যমণ্ডিত হয়ে এখানকার চিত্র পাল্টে যাবে বলে এলাকাবাসী মনে করছেন।

এ ব্যাপারে ভুলতা ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আমিনুল ইসলাম বলেন, ভুলতা ও গাউছিয়া এলাকার ফুটপাত থাকবে অবৈধ দখলদারমুক্ত এবং জনসাধারণের জন্য উন্মুক্ত।

তিনি আরো বলেন, উপজেলা প্রশাসনের উদ্যোগে এখানকার ফুটপাতে যে ফুলের বাগান করা হচ্ছে, তাতে এলাকার সৌন্দর্য ফুটে উঠবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ