• মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০১:৩৯ পূর্বাহ্ন |

১৭ দিন পর করোনা পরীক্ষার রিপোর্টে পজিটিভ

Red Chilli Saidpur

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) ।। প্রানঘাতী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে গত ১১ জুন দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন খানসামা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধীমান দাস।

রবিবার (২৮জুন) রাতে ১৭ দিন পর উপজেলার পাকেরহাট গ্রামের ওই আওয়ামী লীগ নেতার করোনা রিপোর্ট পজিটিভ আসে ।এর মধ্যেই তাঁর কোন শারীরিক অসুস্থতা না থাকায় ওই ব্যক্তি সুস্থ হয়ে গেছেন বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু রেজা মো:মাহমুদুল হক বলেন,২৮জুন রাতে ১৭ দিন পর উপজেলার পাকেরহাট গ্রামের বাসিন্দা ধীমান দাসের করোনা পজিটিভ আসে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনে দৈনিক ১৮৮টি নমুনা পরীক্ষা করা যায় কিন্তু দিনাজপুরসহ ৪টি জেলা থেকে প্রতিদিন অধিক সংখ্যক নমুনা আসায় রিপোর্ট পেতেও বিলম্ব হচ্ছে। পিসিআর মেশিনের সংখ্যা বৃদ্ধি পেলে এই সংকট দূর হবে।

খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, করোনা ভাইরাসে এ পর্যন্ত খানসামা উপজেলায় আক্রান্ত হয়েছে ৩৩জন ও সুস্থ হয়েছেন ৬জন। আর সংগৃহীত নমুনার সংখ্যা ৪৫৮।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ