• রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:০৬ পূর্বাহ্ন |

সারাদেশে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

Red Chilli Saidpur

সিসি ডেস্ক ।। করোনা মহামারীর এই সময়ে সারাদেশে সরকারি-বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার  স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের আওতাধীন পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজিত বিশ্ব জনসংখ্যা দিবসের অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বজুড়ে করোনার তাণ্ডব চলছে। এর কোনো ভ্যাক্সিন ও ঔষধ এখনো বিজ্ঞানীরা আবিষ্কার করতে সক্ষম হননি। কিন্তু তাই বলে করোনার বাইরেও মানুষের অন্যান্য রোগ-ব্যাধি তো থেমে থাকবে না। কাজেই মহামারী যতই বড় আকারে থাকুক না কেন, মানুষের স্বাস্থ্য সেবায় কোনো রকম ঘাটতি রাখা যাবে না। দেশের প্রান্তিক অঞ্চল থেকে শুরু করে শহর ও গ্রামের সবখানেই সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা সমানভাবে অব্যাহত রাখতে হবে।

করোনা মহাদুর্যোগের সময় জনসংখ্যা দিবসের সব আয়োজনকে মুজিব বর্ষের নামে উৎসর্গ করে জাহিদ মালেক বলেন, অনেক ইচ্ছা থাকা সত্ত্বেও করোনার কারণে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উদযাপিত মুজিব বর্ষ ঠিকভাবে পালন করতে পারছি না। তাই আজকের জনসংখ্যা দিবসের সকল কর্মকাণ্ড মুজিব বর্ষের নামেই উৎসর্গ করছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানের করোনা ক্রান্তিকালে দেশের প্রায় ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও হাসপাতালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাঠ পর্যায়ে ৫২ হাজার কর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রত্যেককে সাধুবাদ জানাই। আশাকরি, মানুষের সেবায় প্রত্যেকে আরও নিবেদিত হয়ে কাজ করে যাবেন।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানুসহ কর্মকর্তারা বক্তৃতা করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ