• বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৩৮ অপরাহ্ন |

এমপি ইসরাফিল আলম আর নেই

সিসি নিউজ ।। নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের সংসদ সদস্য (এমপি) ইসরাফিল আলম আর নেই। আজ সোমবার (২৭ জুলাই) সকাল ৬টা ২০ মিনিটে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইসরাফিল আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বড় মেয়ে ইসরাত সুলতানা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর।

বেশকিছু দিন ধরে শারীরিকভাবে অসুস্থতা বোধ করছিলেন এই সংসদ সদস্য। এর মধ্যে তিনি করোনায় আক্রান্ত হন। শারীরিক অসুস্থতা বাড়ায় ৬ জুলাই চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলে ১২ জুলাই তাকে বাসায় নিয়ে আসা হয়।

বাসায় আনার পর ১৭ জুলাই তার কাশির সঙ্গে রক্ত আসে। ওইদিন তাকে আবার রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৪ জুলাই রাতে শ্বাসকষ্ট বেড়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় গত ২৫ জুলাই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এমপির ভাগ্নে মনোয়ার হোসেন জানিয়েছেন, আজ হেলিকপ্টার যোগে লাশ নওগাঁর রানীনগরে নিয়ে যাওয়া হবে। সেখানে বাবা-মায়ের কবরের পাশে তার দাফন করা হবে।

জাতীয় শ্রমিক লীগ নেতা ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

রাজনৈতিক জীবন:

ইসরাফিল আলম শ্রমিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিতাস কর্মচারী ইউনিয়ন শ্রমিক লীগের মাধ্যমে তার রাজনৈতিক জীবনের শুরু। তিনি অবিভক্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে নওগাঁ-৬ আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর টানা তিনবার নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য।

এছাড়া তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের পরপর তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ