• বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:২১ অপরাহ্ন |

মাত্র ১ টাকায় কলেজে ভর্তি!

সিসি ডেস্ক, ১১ আগষ্ট ।। প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ ছড়িয়ে পড়ছে সব জায়াগায়। এমন সঙ্কটময় পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে ভারতে। এই পরিস্থিতিতে বহু পরিবার আর্থিক সমস্যায় জর্জরিত। অনেকে কাজ হারিয়েছেন। সে সব কথা ভেবে এক নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের নৈহাটির ঋষি বঙ্কিমচন্দ্র কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, স্নাতক শ্রেণিতে অর্থাৎ বিএ, বিএসসি, বিকম অনার্স বা জেনারেলের ক্ষেত্রে ভর্তির ফি বাবদ মাত্র ১ টাকা নিচ্ছে এই কলেজ। এতে উপকৃত হবেন দিবা বিভাগের প্রায় ২৪০০ ছাত্র-ছাত্রী।

কলেজের অধ্যক্ষ ড.‌ সঞ্জীব সাহা জানান, কলেজের পরিচালন সমিতির সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভর্তি ফি ১ টাকা করার ফলে যাবতীয় খরচ কলেজের তহবিল থেকে করা হবে।

এর প্রেক্ষিতে সোমবার থেকে শুরু হয়েছে ৭৩ বছর পুরনো পশ্চিমবঙ্গের নৈহাটির এই জনপ্রিয় কলেজে ভর্তি প্রক্রিয়া। ভর্তির ফর্মের দামও এ বছর মাত্র ৬০ টাকা রাখা হয়েছে।

এদিকে কলেজের এই সিদ্ধান্তে গর্বিত হয়েছেন বলে জানান নৈহাটি আরবিসি কলেজের প্রাক্তন শিক্ষার্থী তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!