• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ চালু- রেলপথ মন্ত্রী

সিসি নিউজ, ২৮ আগষ্ট ।। আগামী বছর ভারতের সাথে যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন করা হবে। এ উপলক্ষ্যে আগামী বছরের ২৬ মার্চ  বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীদ্বয় যৌথভাবে চিলাহাটী-হলদিবাড়ি রুটে রেল চলাচল উদ্বোধন করবেন।

আজ শুক্রবার বিকেলে নীলফামারীর ডাঙ্গাপাড়া সীমান্তের ৭৮২ নং পিলারের কাছে রেলপথ পরিদর্শনকালে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি একথা বলেন।

তিনি জানান, কোভিডের কারনে এই প্রকল্পের কাজ কিছুটা পিছিয়ে যাওয়ায় বাংলাদেশ অংশে দেড় কিলোমিটার এবং ভারত অংশের দুইশত মিটার কাজ অসম্পূর্ণ রয়েছে বলে জানান তিনি । চলতি সপ্তাহে বাংলাদেশ অংশের কাজ শেষ হবে।

এই রেলপথ চালু হলে নেপাল, ভূটান ও ভারতের উত্তরাংশের মধ্যে চলাচল করবে যাত্রীবাহী ও পন্যবাহি ট্রেন। এতে  দুই দেশের মানুষের যাতায়াত ও মালামাল পরিবহন সহজ হবে। এ অঞ্চলে শিল্পায়ন, ও উন্নয়ন ত্বরান্বিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেলপথ সচিব মো: সেলিম রেজা, নীলফামারী-১ আসনের সাংসদ আফতাব উদ্দিন সরকার, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ এর অধিনায়ক মামুনুল হক সহ স্থানীয় মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ