• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৭ অপরাহ্ন |

সৈয়দপুরে আওয়ামীলীগ অফিস উদ্বোধনকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল

সিসি নিউজ, ০১ সেপ্টেম্বর।। দলীয় নেতাকর্মীর সিদ্ধান্ত ‍উপেক্ষা করে সৈয়দপুর উপজেলার ৩নং বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামীলীগের শাখা অফিস উদ্বোধনকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল করেছে ইউনিয়ন আওয়ামীলীগের একাংশ। আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই ইউনিয়নের চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল শেষে চারমাথা মোড়ে এক পথসভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভকারীদের অভিযোগ, ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক মো. মেহেদী হাসান ওরফে সুরোজ মন্ডল  ব্যাক্তি উদ্যোগে আওয়ামীলীগ ও দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে না জানিয়ে দলের ইউনিয়ন অফিস উদ্বোধন করার চেষ্টা করছে। যেখানে খোদ দলের সভাপতি ডা. শাহাজাদা সরকারকে উপেক্ষা করা হয়েছে। এমনকি আমন্ত্রণ পত্রে সভাপতির নাম উল্লেখ করা হয়নি। বিষয়টি জানতে পেয়ে আওয়ামীলীগের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা অফিস উদ্বোধনের বিপক্ষে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করে। পরে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা. শাহাজাদা সরকার, সাবেক আওয়ামী যুবলীগের সভাপতি জয়নাল আবেদীন খান লিটন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি স্বপন চন্দ্র রায়, আওয়ামীলীগ নেতা আব্দুল লতিফ খান প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, ব্যাক্তিস্বার্থকে হাসিল করার উদ্দেশ্যে দলের সেক্রেটারী দলীয় অফিস উদ্বোধন করার অপচেষ্টা করছে। এ ছাড়া মহিলা সাংসদের কাছ থেকে আওয়ামীলীগ অফিসের জন্য অনুদানে পাওয়া লাখ টাকা নয়ছয় করার একটা কৌশল অবলম্বন করছে ওই নেতা। বক্তারা ইউনিয়ন পর্যায়ের সকল নেতাকর্মীদের সম্মিলিত আলোচনার মাধ্যমে অফিস উদ্বোধন করার জন্য উপজেলা ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান।

এ ব্যাপারে কথা হয় ইউনিয়ন কমিটির সাধারন সম্পাদক মো. মেহেদী হাসান ওরফে সুরোজ মন্ডলের সাথে। তিনি জানান, দীর্ঘদিন থেকে ইউনিয়ন অফিস না থাকায় দলীয় নেতাকর্মী বা সমর্থকরা দলের বিভিন্ন সমস্যা বা কর্মসূচী সম্পর্কে জানতে পারে না। সেই লক্ষ্যে ভাড়ায় একটি অফিস চালু করার বন্দোবস্ত করা হয়েছে, যা উপজেলা আওয়ামীলীগের নেতাদের জ্ঞাতার্থে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলকে বিভক্ত করতে সভাপতি ও তার অনুসারীরা গোলযোগ সৃষ্টি করার একটা কৌশল অবলম্বন করছে।

এ প্রসঙ্গে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা. শাহাজাদা সরকার জানান, অফিস উদ্বোধনের বিষয়টি তাকে জানানো হয়নি। নিজের স্বার্থ হাসিলের লক্ষ্যে সাধারন সম্পাদক কাউকে না জানিয়ে অফিস উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলকে বিভক্ত করছেন সেক্রেটারী। শতশত নেতাকর্মী আর সমর্থকরা রাস্তায় নেমে তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

কথা হয় বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আখতার হোসেন বাদলের সাথে। তিনি সিসি নিউজকে জানান, ওই ইউনিয়ন কমিটির নেতাদের মধ্যে বনিবনা কম রয়েছে। যেহেতু অফিস নেই, সেখানে ভাড়ায় হলেও একটা অফিস থাকা বাঞ্জনীয়। বিষয়টি নিয়ে তিনি নেতাকর্মীদের সাথে আলোচনায় বসে সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

“সৈয়দপুরে আওয়ামীলীগ অফিস উদ্বোধনকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল” এ একটি মন্তব্য

  1. রুবেল আমিন সরকার বলেছেন:

    ওই সেক্রেটারি বিএনপি জামাতের নেতা কর্মিদের সাথে নিয়ে এককভাবে ইউনিয়ন আঃলীগ অফিস খুলতে চায়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ