• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন |

আবেদনের ৩০ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ: বিডা

সিসি ডেস্ক।। আবেদনের এক মাসের মধ্যে শিল্প-কারখানায় বিদ্যুতের সংযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান সিরাজুল ইসলাম। তিনি বলেন, ‘আজ থেকে এ উদ্যোগের যাত্রা শুরু হলো।’

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সঙ্গে বিদ্যুতের চারটি সংস্থা বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) এবং ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডব্লিউজেডএসসিও) একযোগে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে যুক্ত হওয়ার লক্ষ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বিআরইবি চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মইন উদ্দিন, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম, ডব্লিউজেডএসসিও’র ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন।

বিডার সঙ্গে এ সংক্রান্ত নতুন চারটি সংস্থার সমঝোতা স্মারক সই হয়েছে। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বিডা কার্যালয়ে এ সমঝোতা স্মারক সই হয়।

উল্লেখ্য, বিডা ওএসএসের মাধ্যমে সেবা দেওয়ার জন্য ইতোমধ্যে প্রথম পর্যায়ে ছয়টি সংস্থা, দ্বিতীয় পর্যায়ে ছয়টি এবং তৃতীয় পর্যায়ে চারটিসহ মোট ১৬টি সংস্থার সঙ্গে সমঝোতা সই করেছে। বর্তমানে ওএসএস পোর্টালের মাধ্যমে প্রাথমিকভাবে বিনিয়োগকারীদের বর্তমানে সাতটি সংস্থার ২১টি সেবা প্রদান করা হচ্ছে। সমঝোতা স্মারকের পরিপ্রেক্ষিতে ৪১টি সেবা ওএসএসের মাধ্যমে প্রদান করার জন্য ইন্টিগ্রেশনের বা সেবা প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।

জানা গেছে, ওয়ান স্টপ সার্ভিস আইন-২০১৮ এর অধীনে চলতি বছরের ২৬ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসআরও নম্বর-১০৭ আইন/২০২০ অনুযায়ী ‘ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ) বিধিমালা, ২০২০’ অনুমোদিত হয়েছে এবং গত ১০ মে তা গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

বিডা ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি অনলাইনভিত্তিক ওএসএস পোর্টালের কার্যক্রম চালু করে। আলোচ্য ওএসএস পোর্টালের মাধ্যমে ৩৫টি সেবা প্রদানকারী সংস্থার ১৫৪টির বেশি সেবা প্রদান করা সম্ভব হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ