• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

সরকারি শূন্য পদে দ্রুত নিয়োগ

সিসি ডেস্ক ।। মহামারী করোনাকালে নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি কমেছে অনেক। এছাড়া সরকারি প্রতিষ্ঠানগুলোয় শূন্যপদের সংখ্যা বেড়েই চলেছে। সরকারি বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরে কমপক্ষে চার লাখ শূণ্য পদ রয়েছে। করোনাকালে নিয়োগ না হওয়ায় অনেক প্রতিষ্ঠানে কাজ চালাতে বেগ পেতে হচ্ছে বলে জানা গেছে।

এ সঙ্কট সমাধানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শূন্যপদগুলো দ্রুত পূরণের উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। দেশের একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রতিনিয়ত সরকারি পদ সৃষ্টি হয়। তবে সঙ্গে সঙ্গেই নিয়োগ সম্পন্ন হয় না। চাকরির পদ শূন্য হলেও নিয়োগ দিতে কিছু সময় লাগে। করোনার কারণেও এখন অনেক নিয়োগ আটকে গেছে।’ পরিস্থিতি স্বাভাবিক হলে শূন্যপদে দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।

ফরহাদ হোসেন আরো বলেন, ‘নিয়োগ প্রক্রিয়ায় যে সময় লাগে তা কমিয়ে আনার পরিকল্পনা রয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে ডাক্তার, নার্সসহ মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ দেশের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতিতে হয়েছে।’ আগামী দিনে এ থেকে শিক্ষা নিয়ে কাজ করার কথাও জানান প্রতিমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ