• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন |

ফুটবল বিপিএলে সৈয়দপুরের আরেক তারকা জসিম

একরামুল হক বিজয়।। জসিম পেশায় একজন সেনাবাহিনীর সদস্য এবং তিনি বাংলাদেশ সেনাবাহিনীর দলের নিয়মিত গোলরক্ষক। জসিম তার চাকরির সাথে নিজের ফুটবল ক্যারিয়ারটাও তাল মিলিয়ে এগিয়ে নিচ্ছেন। সৈয়দপুর হতে বিপিএল ফুটবলে খেলা দুই ফুটবলার নোলক ও রানুর কথা সকলে  জানলেও আড়লে ছিলেন জসিম অভি। এখন এই দুই সংখ্যাকে তিনে রূপান্তরিত করা হয়েছে। সেই দুই ফুটবলারের নামে পাশে যোগ হলো আরেকটি নাম যদিও তাদের চেয়ে বয়সে উর্ধ্বে জসিম। সৈয়দপুরের কৃতি সন্তান জসিমের বাড়ি শহরের নতুন বাবুপাড়া।
জসিমের ফুটবল খেলা শুরুটা স্থানীয় সৈয়দপুর ফুটবল একাডেমি’র হাত ধরে। যদিও খেলোয়াড় জীবনের শুরু দিকেই সম্ভবত ২০০৪ সালে যোগ দেন সেনাবাহিনীতে।খেলেছেন জেলা ও বিভাগ দলের হয়ে। তিনি নীলফামারীর জেলা দল থেকে এটিএন বাংলা  গোল্ড কাপ, বিভাগীয় কমিশনার গোল্ড কাপ, মাকেইন্টাইল গোল্ড কাপ  আরো  অনেক খেলা জেলা দল থেকে নিয়মিত খেলেছে। এছাড়া জসিমকে ২০১৮ সালে রংপুরে অনুষ্ঠিত বসুন্ধরা কিংস কাপে নীলফামারী জেলা দলের হয়ে খেলতে দেখা যায়।
বাংলাদেশ ফুটবলের সবচেয়ে বড় আসর ফুটবল প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো জসিম ডাক পান ২০১৯-২০ মৌসুমে ঢাকা মোহামেডান দলে। যদিও  করোনা প্রাদুর্ভাবে বাতিল করা হয় এই মৌসুম। জসিম প্রথম মোহামেডানের হয়ে মাঠে নেমেছিলেন ২০১৯ সালে ফেডারেশন কাপ সেমিফাইনালে। জসিম ২২ নম্বর জার্সি পরে রহমতগঞ্জের বিপক্ষে গোলরক্ষক হোসেন সুজনের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন। এরপর থেকেই মূল দলে সবসময় জায়গা করে নেনে ৩১ বছর বয়সী এই ফুটবলার।
জসিম জানান, ছোট থেকে আমার ফুটবল বলের প্রতি ভালোবাসাটা বেশি যা সেনাবাহিনীতে যাওয়ার পরও কমেনি। সেনাবাহিনীতে যাওয়ার পর সেখানের ফুটবল দলে যোগ দেই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সেনাবাহিনীর সীমাবদ্ধতা থাকার কারণে আমার প্রিমিয়ার লিগে আসতে দেরি হয়েছে। যদিও এখন আমি পেশাদার লিগে নিয়মিত পারফর্ম করব ইনশাআল্লাহ এবং আমি সৈয়দপুরবাসীর কাছে দোয়া চাই।


আপনার মতামত লিখুন :

“ফুটবল বিপিএলে সৈয়দপুরের আরেক তারকা জসিম” এ একটি মন্তব্য

  1. mobile legends hack বলেছেন:

    Good day! I know this is kinda off topic but I was wondering which
    blog platform are you using for this website? I’m getting sick and tired of
    Wordpress because I’ve had issues with hackers and I’m looking at alternatives for another platform.
    I would be awesome if you could point me in the direction of a good platform.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ