• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত

সিসি ডেস্ক, ১৪ সেপ্টেম্বর ।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬৭তম সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

সভায় বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের লক্ষ্যে নীতিমালা প্রনয়নের জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনকে আহ্বায়ক ও রেজিস্টারের অতিরিক্ত দায়িত্বে থাকা প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীনকে সদস্য সচিব এবং বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুপ্রভাত হালদারকে কমিটির সদস্য করা হয়েছে।

সভায় জানানো হয়, ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন ও মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষনা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। চলমান মুজিব বর্ষের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয় সভায়।

রবিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের উপ-পরিচালক ফয়সল মাহমুদ রুমি স্বাক্ষরিত ও প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ