• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন |

নীলফামারীতে শীঘ্রই হাইটেক পার্ক স্থাপনের কাজ শুরু

সিসি নিউজ, ২৫ সেপ্টেম্বর।। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি বলেছেন,“ আগামী পাঁচ বছরের মধ্যে দুই হাজার ফ্রিল্যান্সারকে অনলাইন মার্কেট প্লেসে সম্পৃক্ত করে তাদের আত্ননির্ভরশীল করে গড়ে তোলা হবে। এজন্য দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন ট্রেনিং সেন্টারে তৈরী করা হবে। যেখানে সারা দেশে দুই হাজার তরুন তরুনী প্রশিক্ষণ নিতে পারবেন এবং এক হাজার বেকার যুবকের কর্মসংস্থান তৈরী হবে”।

বৃহস্পতিবার সন্ধায় নীলফামারীর দারোয়ানীতে টেক্সটাইল মিলস সংলগ্ন প্রস্তাবিত হাইটেক পার্কের জন্য নির্ধারিত স্থান পরিদর্শণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী পলক আরো বলেন,“ সারা দেশে প্রস্তাবিত ২৮ টি হাইটেক পার্কের মধ্যে পাঁচটির কাজ চলমান রয়েছে। যেগুলোর কাজ আগামী ২১ সালের মধ্যে শেষ হবে। নীলফামারীর হাইটেক পার্কের জন্য প্রস্তাবিত স্থানের জমি সংক্রান্ত আইনি জটিলতার নিরসন হয়েছে। খুব শীঘ্রই নীলফামারীর হাইটেক পার্ক স্থাপনের কাজ শুরু করা সম্ভব হবে। যেখানে হার্ডওয়্যার ও সফটওয়্যার ম্যানফ্যাকচারিং হাব হিসেবে ব্যবহার হবে”।

এসময় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মুহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!