• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন |

শিক্ষা অধিদপ্তরের ১৩০টি সেবা যুক্ত হলো মাইগভে

সিসি ডেস্ক, ২৮ সেপ্টেম্বর ।। সরকারের মাইগভ প্ল্যাটফর্মের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ১৩০টি সেবা ডিজিটালাইজেশনের শুভ উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইনে সংযুক্ত হয়ে রোবববার তিনি এই সেবার উদ্বোধন করেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) শাহেদুল খবীর।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ডিজিটালাইজেশন মাধ্যমে সরকারি সেবাসমূহের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হয়। ডিজিটালাইজেশনের ফলে সরকারের সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে বললে ভুল হবে, সরকারের সেবাসমূহ আজ জনগণের হাতের মুঠোয়।

জুনাইদ আহমেদ পলক বলেন, যদি ই-নথির ব্যবস্থা করা না হতো এবং পাঠ্যপুস্তকের ডিজিটাল কনটেন্ট তৈরি করা না হতো, তাহলে এত সফলভাবে কোভিড পরিস্থিতি মোকাবিলা করা যেত না। তিনি আরও বলেন, ১৮ হাজার সরকারি অফিসের সেবা মাইগভ অ্যাপের মাধ্যমে জনগণের হাতের মুঠোয় পৌঁছে দিতে কাজ করছে সরকার।

মহিবুল হাসান চৌধুরী বলেন, প্রযুক্তি ব্যবহারে আমাদের মানসিকতার পরিবর্তন জরুরি। বিশেষ করে সেবাদাতার মানসিকতা পরিবর্তন খুব দরকার। সেবাগ্রহীতাকেও জানতে হবে কীভাবে সেবাটি পাওয়া যাবে।

মো. মাহবুব হোসেন বলেন, জনগণকে শাসন করা প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজ নয়, প্রজাতন্ত্রের কর্মচারীদের কাজ জনগণের কাছে সেবা পৌঁছে দেয়া। মাইগভ অ্যাপের মাধ্যমে সেবা প্রদান অনেক সহজ হয়ে গেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ