• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৪৭ অপরাহ্ন |

চূড়ান্ত হলো বেরোবি’র প্রধান ফটকের নকশা

সিসি নিউজ, ৩০ সেপ্টেম্বর ।। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রধান ফটক নির্মাণের জন্য নকশা চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের পাঠানো আইডিয়া থেকে দেশের বিশিষ্ট স্থপতিদের নিয়ে গঠিত বিশেষজ্ঞ প্যানেলের মতামতের ভিত্তিতে যাচাই-বাছাই করে নকশার সিদ্ধান্ত হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর।

জানা যায়, বেরোবি’র পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ সাদ সিদ্দিকের পাঠানো প্রধান ফটকের নকশার আইডিয়া চূড়ান্তভাবে নির্বাচিত হয়। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে সশরীরে এবং জুম কনফারেন্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিঁয়াজো অফিসে এ সভাটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভাপতি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ এর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

প্রধান ফটক নির্মাণের জন্য উন্মুক্তভাবে নকশা আহবান করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ২৭টি নকশার আইডিয়া জমা পড়ে। বেরোবি পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটি ধারাবাহিকভাবে ৪টি সভার মাধ্যমে ২৭টি আইডিয়া থেকে বিশেষজ্ঞদের পরামর্শক্রমে প্রধান ফটক নির্মাণের নকশা চূড়ান্ত করে।

এসময় উপস্থিত ছিলেন আর্কএশিয়ার বর্তমান সভাপতি, বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সাবেক সভাপতি ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি আবু সাঈদ এম আহমেদ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সায়ের গফুর। তাঁরা নিজেদের মতামত তুলে ধরেন। সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয় যে, চূড়ান্ত নকশার আইডিয়াটির কারিগরি বাস্তবায়ন করবেন পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির বিশেষজ্ঞ সদস্য স্থপতি মঞ্জুর কাদের হেমায়েত উদ্দিন। পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির এই সভায় সদস্যদের মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ, রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল, বেরোবি পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মনোয়ারুল ইসলাম, পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির বিশেষজ্ঞ সদস্য স্থপতি মঞ্জুর কাদের হেমায়েত উদ্দিন, বেরোবি অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক এবং পূর্ত পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সদস্য সচিব প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এবং বেরোবি প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী (সিভিল) মো. শাহরিয়ার আকিফ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক মো. এহতেরামুল হক, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ