• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন |

নর্থসাউথ ইউনিভার্সিটির ছাত্রী মিস আর্থ বাংলাদেশ

সিসি ডেস্ক ।। নর্থসাউথ ইউনিভার্সিটির ছাত্রী মেঘনা আলম এবার মিস আর্থ বাংলাদেশ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন। অন্যরকম ওই সুন্দরী প্রতিযোগিতা সোমবার (৫ অক্টোবর) রাজধানীর একটি রেস্তোঁরায় অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চূড়ান্তপর্বে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। র‌্যাম্প, নাচসহ প্রতিযোগিতার নানা ধাপ পেরিয়ে ফেলে দেয়া প্লাস্টিক দিয়ে নতুন পণ্য বানিয়ে নিজেকে নারী উদ্যোক্তা প্রমাণ করে মেঘনা আলম জিতে নেন বিজয়ীর মুকুট।

জানা গেছে, মডেল, লিডারশিপ ট্রেইনার মেঘনা আলম। ওয়ান ইয়াং ওয়ার্ল্ড-এর শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত রয়েছেন মেঘনা। মিস ইউনিভার্স বাংলাদেশ- প্রতিযোগিতায় শীর্ষ ১৮ প্রতিযোগীর মধ্যে ছিলেন। এ ছাড়া তিনি ‘মিস ফ্রিডম অফ দ্য ওয়ার্ল্ড’ এ ‘মিস বাংলাদেশ’ নির্বাচিত হয়েছিলেন। নতুন খবর হলো এবার ‘মিস আর্থ বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার জন্য নির্বাচিত হলেন মেঘনা আলম, যেটি বিশ্বের চারটি আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতার মধ্যে অন্যতম। পরিবেশ ও প্রকৃতির সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে এই প্রতিযোগিতার। তাই শুধু সুন্দর চেহারা হলেই হবে না এই প্রতিযোগিতায় বিজয়ী হতে হলে লাগবে পরিবেশ রক্ষার অঙ্গীকার যেটা মেঘলার মাঝে খুঁজে পেয়েছেন বিচারকরা।

মেঘনার স্কুল এবং কলেজ দু’টোই ছিল ভিকারুননিসা’র ইংরেজি ভার্সন। এখন নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ করছেন তিনি। ব্রাজিল এবং ফিলিপাইনে তিনি ‘ট্রেইনার অফ দ্য ট্রেইনারস’ এ অধ্যয়ন করেছেন। তিনি রক্তদাতা এবং গ্রহীতাদের মধ্যে সমন্বয়ের কাজ করেন। এ পর্যন্ত একশ’র বেশি মানুষকে স্বেচ্ছাসেবী হিসেবে সহায়তা করেছেন তিনি। স্বেচ্ছাসেবী হিসেবে। অন্য সুন্দরী প্রতিযোগিতা থেকে এটা ব্যতিক্রম। এটি পরিবেশ সচেতনতা, সংরক্ষণ এবং সামাজিক দায়বদ্ধতার কথা প্রচার করে।

তিনি বলেন, বিশ্বে জলবায়ু পরিবর্তনের কারণে প্রাকৃতিক ভারসাম্য ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর নেতিবাচক প্রভাবের বেশি শিকার হচ্ছে নারীরা। আমি এই বিষয়টি নিয়ে কাজ করতে চাই।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ