• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:২১ পূর্বাহ্ন |

এমপি নিক্সন চৌধুরীর বিচার চেয়েছে বিসিএস প্রশাসন

সিসি ডেস্ক, ১৪ অক্টোবর ।। ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিচার দাবি করেছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএএসএ)। ফরিদপুর জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল ফোনে এসিল্যান্ডকে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগে এ বিচার দাবি করে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের এই সংগঠন।

বুধবার সংগঠনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং মহাসচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

গত ১০ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে নিক্সন চৌধুরীর সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ১১ হাজারের বেশি ভোটে বিজয় লাভ করে। কিন্তু নির্বাচন-পরবর্তী জনসভায় নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী ও সংসদ সদস্য নিপন চৌধুরী এবং তার অনুসারীরা নির্বাচনে ১২ জন ম্যাজিস্ট্রে নিয়োগ করার বিষয় উল্লেখ করে জেলা প্রশাসনের প্রতি চরম বিষোদগার করেন। দায়িত্ব পালনরত নির্বাহী ম্যাজিস্টেটসহ জেলা প্রশাসককে অত্যন্ত মানহানিকরভাবে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদর্শন করেন। বিষয়টিকে নির্বাচনী আচরণবিধির পরিপন্থী উল্লেখ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি দেন ফরিদপুরের ডিসি অতুল সরকার। এর প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

এমপি নিক্সন চৌধুরীর বিষয়ে নালিশ জানিয়ে স্পিকারকেও চিঠি দেয় ফরিদপুর জেলার ডিসি। বিষয়টি নিয়ে এখন তোলপাড় চলছে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়সহ বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিশেনের কর্মকর্তাদের মধ্যে। এ ঘটনার পর প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা নানাভাবে ক্ষোভ প্রকাশ করেছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ