• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:৪৪ অপরাহ্ন |

বদরগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠী কিশোরীকে শ্লীলতাহানির চেষ্টা, যুবক কারাগারে

বদরগঞ্জ, ১৫ অক্টোবর।। রংপুরের বদরগঞ্জে ক্ষুদ্র নৃ-জাতিগোষ্ঠী পরিবারের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে লায়লাতুল বরাত নামে (১৯) এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটি ঘটে গতকাল বুধবার বিকেলে উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের আদীবাসীপল্লী শিমুলঝুড়ি এলাকায়। এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে মামলা করেন। আজ বৃহস্পতিবার তাকে রংপুর জেলহাজতে পাঠানো হয়।

মামলার এজাহার সুত্রে জানা যায়, স্কুলে যাওয়া আসার পথে লায়লাতুল বরাত প্রায় সময় মেয়েটির পথ আটকিয়ে প্রেমের প্রস্তাব দিত। রাজি না হওয়া সে ক্ষিপ্ত হয়ে উত্যক্ত করা শুরু করে মেয়েটিকে। করোনাকালে স্কুল বন্ধ থাকায় প্রভাবশালী পরিবারের বখাটে লায়লাতুল বরাত বাড়িতে এসে বিরক্ত করতো মেয়েটিকে। নিষেধ করা হলেও লায়লাতুল বরাত কারো কথা শোনেনি। পরে তার পরিবারকে বিষয়টি জানানো হলেও কাজ হয়নি। গতকাল বুধবার বিকেলের দিকে লায়লাতুল শ্রমিক নিয়ে মেয়েটির বাড়ির পেছনে গাছ কাটতে যায়। এসময় সে মেয়েটির বাড়ির ভেতরে ঢুকে পানি চান। টিউবয়েল থেকে পানি নিয়ে তাকে দিতে গেলে সে মেয়েটির গায়ে পানি ছিটিয়ে দেয়। বাড়িতে মা-বাবা না থাকার সুযোগ নিয়ে এক পর্যায়ে সে কু-প্রস্তাব দিয়ে মেয়েটিকে জাপটে ধরে। তার স্পর্শকাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানির চেষ্টা চালায় সে। পরে মেয়ের চিৎকার শুনে পরিবারের লোকজন এসে লায়লাতুলকে আটক করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে রাতে বখাটে বরাতকে আটক করে থানায় নেয়। এ ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে লম্পট বরাতের বিরুদ্ধে মামলা করেন। আজ বৃহস্পতিবার তাকে রংপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

তবে লায়লাতুল বরাতের স্বজনরা দাবি করে বলেন, পানির পিপাসা নিবারনের জন্য় সে মেয়েটির বাড়িতে যায়। তাকে জাপটে ধরে শ্লীলতাহানির মতো কোন ঘটনা ঘটায়নি সে। মিথ্যা অপবাদ দিয়ে তাকে মামলা দেওয়া হয়েছে।

লোহানীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিব হাসান ডলু শাহ্ বলেন, ‘যেহেতু বর্তমান সময়কালে বিষয়টি খুবই স্পর্শকাতর। এ কারণে আদিবাসী পরিবারটিকে আইনের আশ্রয় নেওয়া জন্য পরামর্শ দেওয়া হয়েছে।’

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অভিযুক্ত ছেলেটিকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।’


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ