• রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৩২ পূর্বাহ্ন |
শিরোনাম :
অস্তিত্ব সংকটে নীলফামারীর বাঁশ শিল্প, দুর্দিনে শিল্পীরা শোককে শক্তিতে রুপান্তর করে সফল সৈয়দপুরের রেজওয়ানা খুরশিদ  সৈয়দপুরে পিতার সম্পত্তিতে বঞ্চিত সন্তানদের তালা মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল খানসামায় বিএনপি’র আহ্বায়কের স্বাক্ষর জাল করে কমিটি গঠনের অভিযোগ চিলমারীতে মেধাবী কল্যাণ সংস্থার উদ্দেগে ঘর পেল ৭১-এর সেই মিনুবালা মহানবীকে (সাঃ) অবমাননার প্রতিবাদে ডোমারে মানববন্ধন খানসামায় ফের ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন: আহবায়কের স্বাক্ষর জালের অভিযোগ প্রবাসী আয়ে বিশ্বে অষ্টম বাংলাদেশ জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় তিনটি মামলা

ধর্ষণের বিরুদ্ধে সারা দেশে পুলিশের সমাবেশ

সিসি নিউজ, ১৬ অক্টোবর ।। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে সারা দেশে সমাবেশ করবে পুলিশ। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় দেশের ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। শুক্রবার (১৬ অক্টোবর) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটে একযোগে একই সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, ‘ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে এ সমাবেশ করা হচ্ছে। ধর্ষণ একটি জঘন্য অপরাধ। জনগণের সামনে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও স্লোগানের মাধ্যমে তা জানানো হবে।’

পুলিশ জানায়, সমাবেশে অংশগ্রহণকারীরা পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানাবে। দেশের সামাজিক শৃঙ্খলা, জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ