• শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৩ অপরাহ্ন |

সৈয়দপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সম্পাদকের বহিস্কারের দাবী

সিসি নিউজ, ১৯ অক্টোবর ।। নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে একই সংগঠনের একাংশের নেতৃবৃন্দ। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে স্থানীয় চাইনিজ রেস্টুরেন্ট রেড চিলিতে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সরকার মারুফ ইসলাম রকি।

লিখিত বক্তব্যে বলা হয়, ২০১৭ সালে আজম আলী সরকারকে সভাপতি ও নজরুল ইসলাম রয়েলকে সাধারণ সম্পাদক করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপজেলা কমিটি গঠন করা হয়। চলতি বছরের ৩ ডিসেম্বর কমিটির মেয়াদ শেষ হবে। এর মধ্যে জেলা কমিটি ১০ জনের নাম ঘোষণা করেছে। আর মাত্র ২ মাস বাকি থাকলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ উপজেলা কমিটি ঘোষনা করতে পারেনি।

অপরদিকে স্বজনপ্রীতি ও অর্থের বিনিময়ে কৃষক শ্রমিক জনতা লীগের বাদল মিয়া ওরফে গামছা বাদলকে কামারপুকুর ইউনিয়নের সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া সম্মেলনে কাউন্সিলরদের পছন্দের ত্যাগি প্রার্থীকে নির্বাচিত না করে ক্ষমতার অপব্যবহার করে তার নিজ মামাতো ভাইকে কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সাধারণ সম্পাদক করা হয়েছে। তার এমন স্বেচ্ছাচারিতা ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করায় ত্যাগি নেতা উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রাজিব কুমার রায়কে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বহিষ্কার করা হয়। যা সংগঠনের গঠনতন্ত্রের পরিপস্থি।

এক প্রশ্নের জবাবে বলা হয়, স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছত্রছায়ায় সভাপতি ও সাধারণ সম্পাদক বেপরোয়াভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছেন। পরবর্তীতে প্রয়োজনে আওয়ামী লীগের ওই নেতার নাম প্রকাশ করা হবে। অভিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিস্কার করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্নাঙ্গ কমিটি গঠনের দাবী জানানো হয়। অন্যথায় সাংগঠনিক পদ্ধতিতে রাজপথে আন্দোলন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একরামুল হক মানিক, সাংগঠনিক সম্পাদক রাজিব কুমার রায়, কালিদাস মহন্ত, কামারপুকুর ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক শামসুল হক জয়, কামারপুকুর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওলিউল ইসলাম জয়সহ অন্যান্য নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক শাহীন প্রামানিক।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ