• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৪০ পূর্বাহ্ন |

‘আই লাভ মুহাম্মদ’ লেখা মাস্ক পরে সংসদে কসোভোর এমপি

আন্তর্জাতিক ডেস্ক ।। ফ্রান্সে মহানবী (স.) এর অবমাননার জেরে বিশ্বজুড়ে প্রতিবাদে নেমেছে মুসিলমরা। এই ঘটনার প্রতিবাদে এবার ‘আই লাভ মুহাম্মদ’ (আমি মুহাম্মদকে ভালোবাসি) লেখা মাস্ক পরে সংসদে হাজির হয়েছেন কসোভোর সাংসদ ইমান রহমানি।

রবিবার সংসদের একটি সেশনে এমন মাস্ক পরে হাজির হন সেল্ফ ডিটারমিনেশন মুভমেন্ট এর সদস্য ইমান রহমানি। খবর আনাদুলু এজেন্সির

এই মাস্ক পরার দুটি কারণ উল্লেখ করেছেন রহমানি। তিনি বলেন, ‘ফ্রান্সে নিযুক্ত কসোভার রাষ্ট্রদূত ক্যান্ড্রিম গাসি মহানবী মুহাম্মাদ (সা.)-এর ব্যঙ্গচিত্র সম্বলিত একটি অগ্রহণযোগ্য প্রতিবেদন বিতরণ করেছেন। কিন্তু আমাদের প্রতিষ্ঠান তার এ কাজের কোনো প্রতিবাদ করেনি। আমার দ্বিতীয় উদ্দেশ্য হলো, একথার জানান দেওয়া যে আমরা এখন মহানবী (সা.)-এর জন্মের মাস অতিবাহিত করছি।’

এই মাস্ক পরা ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে রহমানি লিখেছেন, ‘শান্ত ও কোমলতার সঙ্গে প্রতিক্রিয়া দেখান। অবমাননা বা উপহাস করবেন না। মুহাম্মদ (স.) মানবজাতির জন্য রহমতের বার্তাবাহক।’

ফ্রান্সে নিযুক্ত কসোভার রাষ্ট্রদূত ক্যান্ড্রিম গাসি অবশ্য পরে তার ফেসবুকে লিখেছেন যে, তার এই পদক্ষেপে কিছু লোক হয়তো আহত হয়েছেন বলে তিনি অত্যন্ত দুঃখিত। তিনি এই বিষয়ে বিস্তারিত কিছু জানতেন না।

রহমানি বলেছেন, অবমাননাকর কাজের জন্য গাসিকে রাষ্ট্র ও জনগনের কাছে জবাবদিহিতা করতে হবে। কারণ তার বেতন দেওয়া জনগন তাদের বিশ্বাসে আঘাত হানে এমন কাজ সমর্থন করে না।

মহানবীকে অবমাননার অভিযোগে বিশ্বজুড়ে ফরাসী পণ্য বয়কটের ডাক দিয়েছে মুসলিমরা। এরই মধ্যে কয়েকটি আরব দেশও এই পদক্ষেপ নিয়েছে। এরপরই ফরাসী পণ্য বয়কট না করার আহ্বান জানিয়েছে ফ্রান্স সরকার। তবে তারা এই ঘটনার বিষয়ে দু:খ প্রকাশ না করে তাদের বাক-স্বাধীনতার নীতিতে অটল রয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ