• শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:০৩ অপরাহ্ন |

কবি ও নির্মাতা টোকন ঠাকুর গ্রেপ্তার

সিসি ডেস্ক, ২৬ অক্টোবর।। নব্বইয়ের দশকের অন্যতম কবি ও নির্মাতা টোকন ঠাকুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নিউ মার্কেট থানার ওসি এম এম কাইয়ুম বলেন, টোকন ঠাকুরের বিরুদ্ধে সিএমএম কোর্টে একটি মামলা ছিল। আদালত থেকে পাওয়া গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে সন্ধ্যায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

কোন অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে—এ বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, ‘আমরা শুধু গ্রেপ্তারি পরোয়ানা তামিল করেছি। এর বাইরে মামলার বিষয়ে বিস্তারিত তথ্য আমাদের জানা নেই।’

তবে পুলিশের একটি সূত্র জানিয়েছে, টোকন ঠাকুর ২০১৩ সালে শহীদুল জহিরের গল্প ‘কাঁটা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পান। ৩৫ লাখ টাকা সরকারি অনুদানের মধ্যে ১৩ লাখ টাকা তথ্য মন্ত্রণালয় থেকে তুলে নিলেও ওই চলচ্চিত্রের কোনো কাজ করেননি।

এ কারণে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে তথ্য মন্ত্রণালয়ের পক্ষে টোকন ঠাকুরের বিরুদ্ধে একটি মামলা করা হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে চলতি মাসের ৩ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে টোকন ঠাকুরের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। সেই ওয়ারেন্টের ভিত্তিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!