• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন |
শিরোনাম :

আউটসোর্সিংয়ের নামে অনলাইন বিনিয়োগে প্রতারণা, আটক ৩

সিসি ডেস্ক, ২৭ অক্টোবর।। আউটসোর্সিংয়ের নামে অনলাইনে লাখ টাকার বিনিময়ে আইডি খুলিয়ে প্রতারণার অভিযোগে চক্রের মূলহোতাসহ তিনজনকে আটক করেছে সিআইডি। অভিযুক্তরা প্রায় ছয় কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানায় সিআইডি।

মঙ্গলবার দুপুরে সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের প্রধান অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার।

আটককৃতরা হলেন- গাজী মহিউদ্দিন, আনিছুর রহমান ও মো. হারুনুর রশীদ। এ সময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার, নগদ ৪৭ হাজার ৪০০ টাকা ও বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ৫৯ লাখ ২৬ হাজার ৫৯৪ টাকা জমা পাওয়া গেছে।

অতিরিক্ত ডিআইজি শেখ মো. রেজাউল হায়দার বলেন, সাধারণ মানুষের বিশ্বাসযোগ্য করে তোলার জন্য চক্রটি রাজধানীর মিরপুর ডিওএইচএসে অফিস নিয়ে এই কাজ করত। যাতে করে সাধারণ মানুষ তাদের কাছে বিনিয়োগ করতে কোনো সংকচবোধ না করে। তিনি বলেন, গত আট মাসে মূলধনসহ ২৫০% লভ্যাংশ দেয়ার প্রলোভন দেখিয়ে সদস্য সংগ্রহ করে এমএলএম ব্যবসা পরিচালনা করে আসছিল প্রতারক চক্রটি। তারা সরকারি চাকরিজীবী ও ধণাঢ্য ব্যক্তিদের টার্গেট করে সদস্য করত।

তিনি আরও বলেন, নামের ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকের লগইন স্লট খুলে সদস্যদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে বিভিন্ন প্যাকেজে লভ্যাংশ দিত। চক্রটি আড়াই হাজার টাকা বিনিয়োগে প্রতিদিন ৩০ টাকা লভ্যাংশ দিত। ৭ হাজার ৫০০ টাকা বিনিয়োগে প্রতিদিন ১০০ টাকা লভ্যাংশ দিত। ২২ হাজার ৫০০ টাকা বিনিয়োগে প্রতিদিন ৩০০ টাকা লভ্যাংশ দিত। ৬৭ হাজার ৫০০ টাকা বিনিয়োগে প্রতিদিন ৯০০ টাকা লভ্যাংশ দিত। এক লাখ টাকা বিনিয়োগে প্রতিদিন ১৩০০ টাকা লভ্যাংশ দিত। শেখ মো. রেজাউল হায়দার বলেন, একজন সদস্য বিনিয়োগের জন্য তিনজনকে নিয়ে এলে তাকে ১০% বোনাসসহ ১০ হাজার টাকা অতিরিক্ত লাভ দিতেন। এভাবে তিন মাসে ১৪২৭ জনের কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ