• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন |

ট্রাম্পের সমর্থনে ওয়াশিংটন ডিসিতে সমাবেশ

আন্তর্জাতিক ডেস্ক ।। যুক্তরাষ্ট্রে সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তোলা প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়ে দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসির পথে পথে সমাবেশ করেছে হাজার হাজার সমর্থক।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, পতাকা বহনকারী বিক্ষোভকারীদের সঙ্গে ‘প্রাউড বয়েস’সহ দেশটির উগ্র ডানপন্থি দলের সদস্যদের দেখা গেছে, যাদের অনেকে হেলমেট ও বুলেট প্রুপ আচ্ছাদন পরিহিত ছিলেন। তবে বিক্ষোভকারীদের মধ্যে উগ্র ডানপন্থীদের দেখা গেলেও কোনো ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি।

এর আগে ডোনাল্ড ট্রাম্প গলফ কোর্সে যাওয়ার সময় সমর্থকরা তার গাড়িবহরকে ঘিরে ধরে। তবে সমর্থকদের কাটিয়ে গলফ কোর্সে চলে যান প্রেসিডেন্ট ট্রাম্প।

গত ৩ ডিসেম্বর অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভ করেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। এখন পর্যন্ত ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট পাওয়া বাইডেন এরই মধ্যে দেশটির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তুতিও শুরু করে দিয়েছেন।

তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে জো বাইডেনের বিজয়কে এখনও স্বীকার করেননি। তিনি গুরুত্বপূর্ণ কয়েকটি অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগ তুলে আইনি পদক্ষেপ নিয়েছেন, যদিও তার কোনো প্রচেষ্টাই এখন পর্যন্ত সাফল্যের মুখ দেখেনি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা স্থানীয় সময় শনিবার দুপুরে হোয়াইট হাউসের ঠিক পূর্ব দিকে ফ্রিডম প্লাজার কাছে বিক্ষোভ শুরু করেন এবং এক পর্যায়ে তারা সুপ্রিম কোর্টের দিকে এগোতে শুরু করেন।

তারা বিক্ষোভকে তারা বলছেন ‘মিলিয়ন মাগা মার্চ’। মাগা (MAGA) বলতে বিক্ষোভকারীরা ট্রাম্পের স্লোগান ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’-কে বোঝাচ্ছেন। ট্রাম্প এবং রাজধানী ওয়াশিংটন ডিসি ‘ছিনিয়ে নেওয়া’ বন্ধের জন্যই তাদের এই ‘পদযাত্রা’ বলে জানান বিক্ষোভকারীরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!