• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

রংপুরে পুলিশের হামলায় সংবাদকর্মী আহত: এএসআই প্রত্যাহার

সিসি নিউজ ।। রংপুর সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযানের সংবাদ সংগ্রহকালে এক সংবাদ কর্মীর ওপর হামলা চালিয়েছে পুলিশ।
মঙ্গলবার বিকেলের এ ঘটনায় আহত ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমন রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় পুলিশ বাহিনী, জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত থাকায় এএসআই সায়েমকে প্রত্যাহার করেছে মেট্রো পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, উচ্ছেদ অভিযান চলাকালে পুলিশের সাথে সাংবাদিকদের বাকবিতণ্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে মেট্রো পুলিশের সদস্যরা ক্ষিপ্ত হয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন লিমন রহমানের ওপর সংঘবদ্ধভাবে চড়াও হয়ে লাঠিপেটা, লাথি দেয়াসহ আঘাত করতে থাকেন।

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা পুলিশ সদস্যদের সরিয়ে দিয়ে ওই সাংবাদিককে রক্ষা করেন। এরপর সাংবাদিকরা লিমনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় সাংবাদিকরা হামলায় দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশসহ দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধে সড়ক অবরোধ তুলে নেন তারা।

এ ব্যাপারে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ), রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা ও শাস্তি শৃঙ্খলায় পুলিশের যে গৌরবজ্জ্বল ভূমিকা রয়েছে তা এই ধরনের কর্মকাণ্ডের জন্য ম্লান হচ্ছে। ওই পুলিশ সদস্যদের উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার আলতাব হোসেন বলেন, এ ঘটনায় তিনটি পৃথক তদন্ত কমিটি হয়েছে। ৭২ ঘন্টার মধ্যে পুলিশ বাহিনীর পক্ষ থেকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। দোষী পুলিশ সদস্যরা অবশ্যই শাস্তির আওতায় আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ