• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

নীলফামারীতে ‘অর্থনৈতিক অঞ্চল’ দ্রুত বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি। নীলফামারীতে দ্রুত অর্থনৈতিক অঞ্চল স্থাপনের দাবীতে মানববন্ধন হয়েছে ‘নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম’ এর উদ্যোগে।

রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত  জেলা শহরের শিল্পকলা অডিটোরিয়ামের সামনে এই কর্মসুচীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন।

সংগঠনের সভাপতি আবু মুসা মাহমুদুল হক এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ।

অন্যান্যের মধ্যে কবি মনি খন্দকার, সাংবাদিক নুর আলম, শিক্ষক আতাউর রহমান একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন এতে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু মুসা মাহমুদুল হক বলেন, সদর উপজেলার সংগলশী ইউনিয়নের সুবর্ণখুলি ও কাদিখোল ঢেলাপীড় মৌজায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য জায়গা নির্ধারণ করা হয়।

এজন্য  জেলা প্রশাসন ১০৬ একর খাস জমি দীর্ঘমেয়াদী বন্দোবস্ত এবং ব্যক্তি মালিকানাধীন ৩৫৭একর জমি অধিগ্রহণের জন্য স্কেচম্যাপ, দাগসুচি ও ধারণকৃত ভিডিও চিত্র সংশ্লিষ্ঠ বিভাগে প্রেরণ করে। কিন্ত প্রকল্প স্থাপনে কোন অগ্রগতি নেই।

বক্তারা উল্লেখ করেন, একটি ইপিজেড জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই করেছেন।

আমরা আশা করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে(মুজিববর্ষে)  জেলার সার্বিক উন্নয়নে ‘অর্থনৈতিক অঞ্চল’ স্থাপন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীলফামারীতে আরেকটি উপহার দেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ