• সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন |

জয়পুরহাটে ট্রেনযাত্রীদের প্রাণ বাঁচানো সেই মা-ছেলে পুরস্কৃত

জয়পুরহাট প্রতিনিধি ।। উপস্থিত বুদ্ধি দিয়ে নিশ্চিত ট্রেন দুর্ঘটনার হাত থেকে শত শত যাত্রীকে রক্ষা করা কিশোর সাজিদ ও তার মাকে পুরস্কৃত করা হয়েছে। তাদের বাড়ি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী গ্রামে। বুধবার দুপুরে উপজেলা পরিষদের পক্ষ থেকে সাজিদ ও তার মায়ের হাতে নগদ অর্থ তুলে দেন পরিষদের চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না।

এ সময় উপস্থিত ছিলেন পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরমান হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নূর-এ-শেফা।

গত রবিবার দুপুরে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী সহিদা বেগম বাড়ির পাশের রেল লাইন পার হচ্ছিলেন। এ সময় তিনি একটি রেল লাইনে ফাটল দেখে সঙ্গে সঙ্গে তিনি লাঠিতে লাল গেঞ্জি লাগিয়ে ছেলে সাজিদকে তা উড়াতে বলেন। পরে সাজিদ লাল গেঞ্জি উড়িয়ে থামিয়ে দেন ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান ট্রেনটিকে। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় শতশত যাত্রীসহ ট্রেনটি।

সাজিদ হোসেন জানায়, মায়ের নির্দেশে যাত্রীদের প্রাণ ও ট্রেন বাঁচাতেই লাল গেঞ্জি নিয়ে রেল লাইনে দাঁড়িয়েছিলাম। ট্রেন আসা দেখে লাঠিতে লাগানো ওই লাল গেঞ্জি উড়ালে যখন ট্রেন থামল, তখন ভিষণ ভয় পেয়েছিলাম। তারপর যখন ট্রেন যাত্রী, ট্রেন চালক ও এলাকার অনেক মানুষ এসে খুব সাবাস দিলো তখন কী যে ভালো লাগল তা আর বলে বোঝাতে পারব না।

উপজেলা চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না বলেন, কিশোর সাজিদের বুদ্ধিমত্তায় ট্রেন দুর্ঘটনার কবল থেকে অনেক যাত্রীর প্রাণ রক্ষা পেয়েছে। এজন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে তার হঠাৎ বুদ্ধি ও সাহসিকতাকে সম্মানিত করা হলো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!