• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন |

বিরামপুর পৌরসভায় চলছে চর্তুরমুখী নির্বাচনি লড়াই

মোঃ মাহমুদুল হক মানিক, বিরামপুর ।। দিনাজপুরের বিরামপুর পৌরসভায় চলছে চর্তুরমুখী নির্বাচনি লড়াই। এটি একটি প্রথম শ্রেণির পৌরসভা। ব্যবসা-বাণিজ্যের গুরুত্বপূর্ণ স্থল।
এ পৌরসভার নির্বাচন ১৬ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে এলাকায় পোষ্টারে ছেয়ে গেছে বিরামপুর পৌরসভা নির্বাচনি হাওয়া।
সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়াতে এবং তাদের মন জয় করতে বিভিন্ন উপলক্ষে নানা কৌশলে মানুষের কাছাকাছি থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ক্লাব সংগঠন এবং মসজিদ মন্দির গুলোতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।
অতিরিক্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক জানান, ১৯৯৫ সালের ১৬ জুন বিরামপুর পৌরসভা গঠন করা হয়।
এর পর ১৯৯৬ সালের ১ জানুয়ারি থেকে সাবেক বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আলম ১৯৯৬ সালের ১২ নভেম্বর পর্যন্ত পৌর প্রশাসকের দায়িত্বে ছিলেন।
উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৃত হোসেন আলী সরকার ১৯৯৬ সালের ১২ নভেম্বর থেকে ১৯৯৯ সালের ৭ এপ্রিল পর্যন্ত পৌর প্রশাসকের দায়িত্বে ছিলেন।
নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগের সদস্য অধ্যাপক আক্কাস আলী ১৯৯৯ সালের ৭ এপিল থেকে ২০০৮ সালের ৩১ মে পর্যন্ত পৌরসভার চেয়ারম্যান পদে নির্বাচিত হন।
নির্বাচনের মাধ্যমে আবারও হোসেন আলী সরকার ২০০৮ সালের ১৪ মে থেকে ২০১১ সালের ৯ ফেব্রুয়ারী পর্যন্ত পৌরসভার মেয়র পদে দায়িত্বে ছিলেন।
২০১১ সালের ৯ ফেব্রুয়ারী থেকে ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারী প্যানেল মেয়র মাহবুবুর রহমান হান্না ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।
২০১১ সালের ১৭ ফেব্রুয়ারী সাবেক পৌর বিনএনপির সভাপতি আজাদুল ইসলাম আজাদ পৌরসভার মেয়র পদে নির্বাচিত হন।
২০১৬ সালের ৭ ফেব্রুয়ারী লিয়াকত আলী সরকার টুটুল পৌরসভার মেয়র নির্বাচিত হন।
এবারের পঞ্চম পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাঠে রয়েছেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য অধ্যাক্ষ আক্কাস আলী দলীয় মনোনয়ন পেয়েছেন নৌকা প্রতিক, বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর বিএনপির সভাপতি ধানের শীষ প্রতিক হুমায়ুন কবির ও বিএনপি বিদ্রোহি প্রার্থী সাবেক মেয়র আজাদুল ইসলাম আজাদ মোবাইল প্রতিক। স্বতন্ত্র প্রর্থী হিসেবে এ্যাডভোটেক নুরুজ্জামান সরকার নারিকেল গাছ প্রতিক।
শনিবার অতিরিক্ত উপজেলা নির্বাচন কমিশনার আতাউল হক জানান, আগামী ১৬ জানুয়ারীতে পৌরসভার পঞ্চম নির্বাচন হতে যাচ্ছে।
এই প্রথম শ্রেণির পৌরসভায় পুরুষ ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৯২ জন ও ১৯ হজার ৩৫২ জন নারী ভোটার রয়েছেন।
সম্ভব্য মেয়র পদে চার জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩জন এবং মহিলা সংরক্ষিত পদে ১৬ প্রার্থী বোট যুদ্ধে লড়াই করছে।
সমাজ কল্যান মন্ত্রনালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য জাতীয় সংসদ সদস্য এমপি শিবলী সাদিক জানায়, বিরামপুর ১ম শ্রেণির পৌরসভার দলীয় মনোনয়ন নৌকা প্রর্তীক পেয়েছেন অধ্যক্ষ আক্কাস আলী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ