• সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন |

বরাদ্দের অর্থে গৃহহীনদের ঘর আরো ভাল করা যেত- ডাঃ এনামুর

নওগাঁ প্রতিনিধি: দূর্যোগসহনীয় গৃহ সমূহ নির্মাণে যে বরাদ্দ ছিলো তা দিয়ে আরো ভাল গৃহ করা যেত বলে মন্তব্য করেছেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি। নওগাঁর পোরশায় বৃহস্পতিবার সন্ধ্যায় গাংঙ্গুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এর আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ বলেন।
প্রতিমন্ত্রী বলেন, পোরশা উপজেলায় দূর্যোগসহনীয় গৃহ নির্মাণে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ হয়। এরই জেরে প্রধানমন্ত্রী স্বশরীরে ঘরগুলো দেখতে বলেছেন। আমরা দেখেছি। ঘরগুলো আরো একটু ভালো করা যেত। তবে কারিগরদের (মিস্ত্রী) অদক্ষতায় কাজের কিছুটা ত্রুটি হয়েছে বলে মন্তব্য করেন তিনি।
এসময় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোহসিন, প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মুশফিকুর রহমান, নওগাঁ জেলা প্রশাসক হারুন অর রশীদ, পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর মোরশেদ চৌধূরী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম ও গাংঙ্গুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ উপস্থিত ছিলেন। পরে তিনশতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন প্রতিমন্ত্রী। এর আগে প্রতিমন্ত্রী দূর্যোগসহনীয় কয়েকটি ঘর পরিদর্শন করেন।
উল্লেখ্য, পোরশা উপজেলায় গৃহহীন ও ভূমিহীন অসহায় পরিবার সমূহের জন্য ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরে নির্মিত দূর্যোগ সহনীয় ৬৩ টি ঘর নির্মিত হয়। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে ৫৪ টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরে বাড়ি নিয়ে গত ডিসেম্বর মাসে বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় ‘দূর্যোগসহনীয় ঘর এখন নিজেই ঝুঁকিপূর্ণ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ