• বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:২৩ অপরাহ্ন |

সাগরে ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার দাবি

আন্তর্জাতিক ডেস্ক ।। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে শনিবার দুপুরে ৬২ জন যাত্রী নিয়ে বোর্নিও দ্বীপের পোন্তিওনা যাওয়ার পথে নিখোঁজ বোয়িং ৭৩৭ বিমানটি জাভা সাগরে বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উপকূলের বাসিন্দা ও জেলেদের তথ্যে দেশটির ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি জাভা সাগরে উদ্ধার অভিযানে নেমেছিল। তাদের দাবি, হাজার দ্বীপ নামে পরিচিত একটি এলাকায় বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। এরপরই ওই এলাকায় তল্লাশি জোরদার করা হয়েছে।

পরে জাকার্তার উত্তর পশ্চিমের সমুদ্রে বিমানের টুকরো পাওয়া গেছে। কর্মকর্তাদের বিশ্বাস সেগুলো নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ।

মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ভারী বৃষ্টির মধ্যে উড্ডয়নের চার মিনিটের মাথায় ২৬ বছরের পুরনো বিমানটি হারিয়ে যায়। শনিবার স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে বিমানটি কন্ট্রোল টাওয়ারের সঙ্গে শেষ যোগাযোগ করে বলে জানান দেশটির পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র আদিতা।

ইন্দোনেশিয়ার গণমাধ্যম মেরডেকা জানিয়েছেন, বিমানের ট্র্যাকিংটি উচ্চতা হ্রাসের পরে জাকার্তার ঠিক উত্তর দিকে উপকূলে শেষ হয়েছে। পরে এটি সমুদ্রে বিধ্বস্ত হয়ে থাকতে পারে। উপকূল অঞ্চলের কিছু সংবাদ মাধ্যম জানিয়েছে, স্থানীয়রা সমুদ্রে কিছু একটা বিধ্বস্ত হওয়ার আওয়াজ পেয়েছেন। ইন্দোনেশিয়ান নৌবাহিনীর ১১টি জাহাজসহ সমুদ্র ও বিমান অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাচ্ছে।

২০১৮ সালের অক্টোবরে ইন্দোনেশিয়ার লায়ন এয়ারের ফ্লাইট সাগরে বিধ্বস্ত হয়ে ১৮৯ জন নিহত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ