• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৯ অপরাহ্ন |

সৈয়দপুরের ৩৪ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

সিসি নিউজ ।। গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় বানানো হয়েছে দৃষ্টিনন্দন ঘর। কেউ থাকেন অন্যের বাড়িতে, কেউ খাস জমিতে, আবার কেউ রাত কাটান রেলস্টেশন বা খোলা আকাশের নিচে। এমন মানুষেরাই হচ্ছেন এসব ঘরের মালিক।

নতুন বছরের শুরুতেই প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের ৩৪টি পরিবার এসব ঘর পেতে যাচ্ছে। আগামী ২০ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘জমি নেই, ঘর নেই’ এমন অসহায় পরিবারগুলোর হাতে আনুষ্ঠানিকভাবে চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ সিসি নিউজকে জানান, ৩৪টি গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর। প্রতিটি ঘরে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দুটি শয়নকক্ষ ছাড়াও রয়েছে একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুম।

হতদরিদ্র অসহায় পরিবারগুলোর স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। এখনই উল্লাসিত ও আনন্দিত অসহায় আশ্রয়ণ প্রকল্পের জন্য নির্বাচিত পরিবারগুলো। তারা সিসি নিউজকে বলেন, বৃদ্ধ মা-বাবা ও সন্তানদের নিয়ে রাত্রীযাপনের জন্য ভাঙাচোরা ঝুপড়ি ঘরে থেকেছি অনেকদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য অনেক বড় সুযোগ-সুবিধা করে দিয়েছেন। তিনি যেন আমাদের মায়ের দায়িত্ব পালন করছেন।

নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সিসি নিউজকে বলেন, ‘ইতোমধ্যে ঘরগুলো নির্মাণের কাজ শেষ হয়েছে। এখন প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ ও পানির ব্যবস্থার জন্য অগভীর নলকূপ বসানোর কাজ চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ