• বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:২০ অপরাহ্ন |

বগুড়ায় তিনটিতে আ.লীগের একটি, সান্তাহারে বিএনপির ভুট্টুর হ্যাট্রিক

সিসি ডেস্ক ।। বগুড়ায় দ্বিতীয় ধাপে তিনটি পৌরসভায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ঘোষিত ফলে একটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি ও অপরটি বিএনপির বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। এরমধ্যে সান্তাহারে হ্যাট্রিক বিজয় অর্জন করেছেন বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা শাখার বহিষ্কৃত সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট। সন্ধ্যা সোয়া ৬টায় ঘোষিত ফলাফল অনুসারে এই পৌরসভায় ৭১.৯৯ শতাংশ ভোট পড়েছে। এ পৌরসভায় প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হয়। ভোটাররা প্রচণ্ড শীত উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করেন।
আদমদীঘি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আবদুর রশিদ জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন, ৭ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ মনোনীত (নৌকা) আশরাফুল ইসলাম মন্টু সাত হাজার ৪০২ ভোট পেয়েছেন। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে ভোট পড়েছে ৬২.৬২ শতাংশ।
রাত ৯টায় শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুন ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। স্বতন্ত্র প্রার্থী বিএনপির বিদ্রোহী ও দল থেকে বহিষ্কৃত সাবেক মেয়র জানে আলম খোকা বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮ হাজার ৭৬৯ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও
বর্তমান মেয়র আবদুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট। তৃতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) স্বাধীন কুমার কুন্ডু। তিনি পেয়েছেন ৩ হাজার ৮৪৪ ভোট। ভোট পড়েছে প্রায় ৭৬.৭২ শতাংশ।
নির্বাচন কর্মকর্তা আরও জানান, শনিবার সকালে শেরপুর সরকারি মডেল ডিজে হাইস্কুল কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালত আবু সাঈদ নামে এক ব্যক্তিকে সাতদিনের কারাদণ্ড দিয়েছেন। এর আগে তাকে আটক করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!