• বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:৩৮ অপরাহ্ন |

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে নির্বাচিত হয়েও ভর্তি হতে পারছে না শিক্ষার্থীরা

সিসি নিউজ ।। লটারিতে নাম ওঠার পরেও বয়স এবং জন্ম নিবন্ধন জটিলতার কারনে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারছে না বহু শিক্ষার্থী। এতে করে উদ্বিগ্ন হয়ে পড়েছে শিক্ষার্থী ও আভিভাবকবৃন্দ। কতৃপক্ষ বলছে অনলাইন সার্ভারের সমস্যার কারনে এ জটিলতা।
করোনা পরিস্থিতিতে এ বছর সরকারী স্কুলগুলোতে লটারির মাধ্যমে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয় সরকার। সিদ্ধান্ত অনুসারে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে লটারিতে আবেদন করে। কিন্তু ১১ বছর বয়স বেধেঁ দেয়ায় ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তিচ্ছুরা পড়ে বিপাকে। পরবর্তীতে শিথিল করা হলে ১১ বছরের বাধ্যবাধকতায় বিপাকে পড়ারাও আবেদনের সুযোগ পায়। কিন্তু গত ১১ জানুয়ারি অনুষ্ঠিত লটারিতে উল্লেখিত প্রতিষ্ঠানে নির্বাচিত হলেও বয়সের বাধ্যবাধকতায় বিপাকে পড়া আবেদনকারীদের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি নেয়া হচ্ছে না। হারুনুর রশিদ নামের এক অভিভাবক জানান, তার চাচাত ভাই ইয়াসিন আরাফাত লটারির মাধ্যমে ওই প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির সুযোগ পায়। কিন্তু ভর্তি হতে গেলে সার্ভারের সাথে অনলাইনে জন্ম তারিখের মিল না পাওয়ায় ভর্তি না নিয়ে তাকে ফিরিয়ে দেয় হয়। তিনি আরও জানান , তার ভাইয়ের জন্ম নিবন্ধন সংশোধনের জন্য সৈয়দপুর পৌরসভার সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। পৌর কর্তৃপক্ষ বলছে জন্ম নিবন্ধন সার্ভার হালনাগাদের কাজ চলছে। সংশোধন হতে প্রায় ৩ মাস সময় লাগতে পারে। কিন্তু এর আগেই স্কুলে ভর্তি কার্যক্রমের সময়সীমা শেষ হয়ে যাবে। আরও অনেকেই এমন অভিযোগ করে বলেন, ভর্তি হতে না পারলে তাদের সন্তানের শিক্ষা জীবন থেকে ঝরে পরবে মূল্যবান একটি বছর। তাই সন্তানের উজ্জল ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন ।
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, জন্ম তারিখ ভুল থাকায় সার্ভারে ভর্তি পক্রিয়া সম্পন্ন করা যাচ্ছে না । এক্ষেত্রে আমাদের কিছু করনীয় নেই। তবে যাদের এ ধরনের সমস্যা হচ্ছে তাদেরকে আগামী ১৯ জানুয়ারির পর যোগাযোগ করতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!