• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩১ অপরাহ্ন |

ঢাকায় পৌঁছালো করোনার টিকা

সিসি ডেস্ক ।। ভারত থেকে বাংলাদেশে পৌছেছে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম চালান। এ চালানে ২০ লাখ ডোজ টিকা আসার কথা থাকলেও ১৭ লাখ ৯৯ হাজার ২৬২ ডোজ এসেছে।

বৃহস্পতিবার বেলা ১১টা ২০ মিনিটে ভ্যাকসিনের চালানটি এয়ার ইন্ডিয়ার একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছায়।

বৃহস্পতিবার ভোরে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার ‘কেভিশিল্ড’৷ পরে সকাল ৮টায় বাংলাদেশের উদ্দেশে রওনা দেয় ভ্যাকসিন বহনকারী উড়োজাহাজ। খবর জি নিউজের।

ভ্যাকসিন গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ভ্যাকসিনগুলো ১৬৭টি বক্সে করে বাংলাদেশে পাঠিয়েছে ভারত। বক্সগুলো এয়ার ইন্ডিয়ার বিমান থেকে দুটি ফ্রিজার ভ্যানে তোলা হচ্ছে। এ কাজ শেষে বক্সগুলো নিয়ে যাওয়া হবে রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায়। সেখানে বাংলদেশের পররাষ্ট্রমন্ত্রী কাছে ভারতের হাই কমিশনার ভ্যাকসিনগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন।

করোনাভাইরাস মহামারির শুরু থেকে বিশ্বের সব দেশ ও অঞ্চলের করোনা সংক্রমণের হালনাগাদ তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডোমিটারস নামের একটি ওয়েবসাইট। তাদের সর্বশেষ তথ্য বলছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ৭৩ লাখ ৫ হাজার ৩৫৬ জন। মোট মারা গেছেন ২০ লাখ ৮৩ হাজার ২০৩ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বিজ্ঞপ্তি অনুযায়ী বুধবার বিকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট সাত হাজার ৯৫০ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!