• বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:৪৩ অপরাহ্ন |

প্রধানমন্ত্রীর গৃহ প্রদান উপলক্ষে নীলফামারী জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

সিসি নিউজ ।। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এদিন নীলফামারী জেলার ভূমিহীনরাও পাবে তাদের মাথা গোঁজার ঠাই। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় ও প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে উদ্বোধনের বিষয়টি অবগত করা হয়। এরআগে সকালে গণভবনের নির্দেশানায় সৈদয়পুর উপজেলায় আশ্রয়ণের নির্মিত ঘরগুলো সংবাদকর্মিদের নিয়ে পরিদর্শন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, ভূমিহীন ও গৃহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে ১৯৯৭ সালে ‘আশ্রয়ণ’ নামে একটি প্রকল্প গ্রহণ করা হয়। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাধানে পরিচালিত হচ্ছে। পরবর্তিতে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ নামে একটি প্রকল্পের আওতায় সারা দেশে ৬৯ হাজার ৯০৪ জন ভূমিহীন ও গৃহহীনদের দেয়া হবে পাকা ঘর উপহার । এর মধ্যে এ জেলায় ২০২০-২০২১ অর্থ বছরের প্রথম ধাপে নীলফামারী সদরের ৯৯, সৈয়দপুরে ৩৪, জলঢাকায় ১৪১, ডোমারে ৩৮, ডিমলায় ১৮৫ ও কিশোরগঞ্জ উপজেলায় ১৪৪টি ঘরের চাবি হস্থান্তর করা হবে। দৃষ্টিনন্দন এসব ঘর যারা পাবেন তাদের কেউ থাকেন অন্যের বাড়িতে, কেউ খাস জমিতে, আবার কেউ রাত কাটান রেলস্টেশন বা খোলা আকাশের নিচে। এমন মানুষেরাই হচ্ছেন এসব ঘরের মালিক।
তিনি আরও জানান, এদিন প্রধানমন্ত্রী সারা দেশে ৪টি উপজেলার ভুমিহীনদের সাথে ভিডিও কনফারেন্সে সংযোগ হবেন। এরমধ্যে নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়া গৃহহীনরা রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুরাদ হাসান বেগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!