• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন |

শাজাহান খানের নেতৃত্বে নতুন শ্রমিক সংগঠনের আত্মপ্রকাশ

সিসি ডেস্ক ।। সাবেক নৌ-পরিবহনমন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান খানের নেতৃত্বে নতুন একটি শ্রমিক সংগঠন আত্মপ্রকাশ করেছে। ‘বাংলাদেশ কারিগরি শ্রমিক ফেডারেশন’ নামে এই সংগঠনের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক করা হয়েছে তাকে।

শুক্রবার (২২ জানুয়ারি) রাত ৮টায় রাজধানীর বিএমএ অডিটরিয়ামে অনুষ্ঠিত  সম্মেলনে শাজাহান খানকে নতুন এই সংগঠনের আহ্বায়ক করা হয়। পরবর্তীতে আরও বড় আকারে সম্মেলন করে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি  করা হবে বলে ঘোষণা দেন শাজাহান খান।

শুক্রবারের এই সম্মেলনে সারা দেশের কারিগরি সেক্টরের শতাধিক বেসিক ইউনিয়নের নেতারা অংশগ্রহণ করেন। সর্বসম্মতিক্রমে শাজাহান খান এমপিকে আহ্বায়ক ও আনোয়ার হোসেন খোকনকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান খান বলেন, ‘ঐক্যবদ্ধ শক্তি কী জিনিস, সেটা প্রমাণ হয়েছিল ২০১৫ সালে বিএনপি-জামায়াতের জালাও-পোড়াও আন্দোলনের বিরুদ্ধে। আমরা সেদিন সব শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সবাইকে ঐক্যবদ্ধ করেছিলাম। খালেদা জিয়াকে আন্দোলন প্রত্যাহারে বাধ্য করেছিলাম। আমরা ঐক্যবদ্ধভাবে তার আন্দোলনকে অকার্যকর করে দিয়েছিলাম। সেই ঐক্য তৈরি করেছিলাম আমি।’

তিনি বলেন, ‘শ্রমজীবীদের কল্যাণে হাজারো চক্রান্ত মোকাবিলা করে সারাজীবন কাজ করেছি। ভবিষ্যতে কারিগরদের ন্যায্য অধিকার আদায়ে সব সময় তাদের সঙ্গে থাকবো।’

জাতীয় শ্রমিক লীগের কার্যকরি সভাপতি আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে কনভেনশনে আরও বক্তব্য দেন—  শ্রমিক নেতা আবুল হোসাইন, আলমগীর হোসেন আলম, নুরুল ইসলাম, মোস্তফা কামাল, রুবেল খান, রিয়াজুল ইসলাম সোহাগ, জাহাঙ্গীর আলম, শাহাব উদ্দিন খোকন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!