• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন |

ফুলবাড়ীতে বীরমুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি ।। দিনাজপুরের ফুলবাড়ীতে আদালতের রায় বাস্তবায়নকে কেন্দ্র করে বীরমুক্তিযোদ্ধাকে মারধর ও নর্দমায় চুবিয়ে লাঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।
জমি সংক্রান্ত বিরোধের জেরে বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য বদিউজ্জামান ঔরফে বুদুমিয়া(৭০) কে জমির অবৈধ দখলকারীরা পুলিশের উপস্থিতিতে জনসম্মুখে লাঞ্ছিত করেন বলে অভিযোগ করা হয়। বুধবার (২৭জানুয়ারি) দুপুর ১ ঘটিকায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধার শয্যার পাশে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন লাঞ্ছনার শিকার মুক্তিযোদ্ধা বদিউজ্জামান (বুদুমিয়া)।
লিখিত বক্তব্যে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা বলেন, উপজেলার দক্ষিণ বাসুদেবপুর মৌজাধীন সিএস ১৩৫ (এসএ ১৪৯) খতিয়ানভুক্ত ১৩৪, ১৩৫ ও ১৩৮ দাগে সর্বোমোট ১একর ৮শতক জমি যা দীর্ঘদিন প্রভাবশালীরা অবৈধ ভাবে দখল করে আসছে। ১৭ বছর ধরে মামলা চলার পর দিনাজপুর জজ আদালত মামলা নং ০৯/২০১৯ অন্য ডিং মামলার প্রেক্ষিতে আমার পক্ষে রায় প্রদান করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতঃ জমি দখল বুঝিয়ে দিতে আদেশ প্রদান করেন।
উক্ত আদেশ বাস্তবায়নে দিনাজপুর জেলা নাজির মোঃ শাহ আলম তার ৩/৪জন জারিকার সহ ফুলবাড়ী থানা পুলিশের সহায়তায় অবৈধ দখলকৃত জমি উদ্ধার করতে গেলে মঙ্গলবার(২৬জানুয়ারি) দুপুর ১২ঘটিকায় অবৈধ দখলদার মৃত আলেফ উদ্দিনের পুত্র মোঃ আজিবর রহমান (৫৫), মৃত শাহজাহানের পুত্র মোঃ ফারুক হোসেন (৫০)সহ অজ্ঞত আরও ১০/১২ জন লাঠিসোটা ও লোহার রড নিয়ে অতর্কিত হামলা চালায় । এরপর পুলিশ আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।
ক্ষুব্ধ মুক্তিযোদ্ধা বিকেল সাড়ে তিন ঘটিকায় আহত শরীরে থানায় উপস্থিত হয়ে উপরোক্ত ভূমি দখলকারী মোঃ আজিবর রহমান ও মোঃ ফারুক হোসেন সহ অজ্ঞত ১০/১২জনকে আসামী করে ফুলবাড়ী থানায় দন্ডবিধি ১৪৩/৩২৩/৩২৫/৩০৭/১৮৬/১১৪/৫০৬(২)/৩৪ ধারায় একটি মামলা দায়ের করি। যার মামলা নং ২৩; তারিখ ২৬/০১/২০২১ ইং।
পরিশেষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট লাঞ্ছিত ও মারধরের উপযুক্ত বিচারের দাবি জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন লাঞ্ছিতের শিকার মুক্তিযোদ্ধার স্ত্রী আছিরন বিবি, জ্যৈষ্ঠপুত্র আজিজ আহমেদ, ছেলে রাজু আহমেদ, মেয়ে বেলী আক্তার সহ প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এ বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফখরুল ইসলাম মুঠোফোনে বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই বিষয়টিকে গুরুত্ব দিয়ে নাম উল্লেখিত দুই আসামীকে ঘটনার রাতেই গ্রেফতার করে পরদিন (বুধবার) সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ