• সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:২৯ অপরাহ্ন |

২৬ হাজার বেসরকারি প্রাইমারি স্কুল দ্রুত গেজেটভুক্তির সুপারিশ

সিসি নিউজ ডেস্ক ।। দেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করেছে এ সম্পর্কিত সংসদীয় কমিটি। একইসঙ্গে মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলোর কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়েছে। এছাড়া ২৬ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সংক্রান্ত গেজেটভুক্তির কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির ১২তম বৈঠক হয়।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, নিজ নিজ নির্বাচনি এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন করতে চান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা। পাশাপাশি এসব বিদ্যালয়ে অন্যান্য সুযোগ সুবিধার বৃদ্ধিতে প্রধিকারও চান তারা।

সংসদীয় কমিটি তার আগের বৈঠকে এ সুপারিশ করেছিলে। এ বিষয়ে মন্ত্রণালয় বলেছে, সংসদ সদস্যদের নির্বাচনি এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দনকরণসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধির প্রস্তাব/আবেদন প্রাধিকারের ভিত্তিতে বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

যে সব পিটিআই এর কার্যক্রম প্রশিক্ষণার্থী না থাকায় বন্ধ হয়ে আছে সেগুলো চালু করা এবং বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণগ্রহণ সহজ করার জন্য সুপারিশ করা হয় বৈঠকে।

সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার, বেগম ফেরদৌসী ইসলাম এবং কাজী মনিরুল ইসলাম অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!